চট্টগ্রাম শনিবার, ২০ জুলাই, ২০২৪

সর্বশেষ:

কালুরঘাটে ফেরিতে দুর্ভোগ, সেতু দিয়ে পারাপার

বোয়ালখালী সংবাদদাতা

২৩ জুন, ২০২৪ | ৪:০৯ অপরাহ্ণ

রবিবার সপ্তাহিক খোলার দিন। অফিস আদালত আর কর্মস্থলে ছুটে চলা কর্মজীবী মানুষ সংস্কারাধীন কালুরঘাট সেতু দিয়ে হেঁটে পারাপার করছেন।

দেখা গেছে, হাজারো মানুষ সেতুর ওয়াকওয়ে ও সেতুর রেল পথ দিয়ে পারাপার করতে। অসুস্থ মানুষজনও পারাপার করছেন সেতু দিয়ে। ফেরির দুর্ভোগ এড়াতে সম্প্রতি খুলে দেওয়া সেতু ওয়াকওয়ে ব্যবহার করছেন বলে জানিয়েছেন পথচারীরা।

হুইল চেয়ারে বসে নগরীর প্রান্ত থেকে ওয়াকওয়ে দিয়ে সেতু পাড়ি দেন এক অসুস্থ মানুষ। তার ছেলে হুইল চেয়ার ঠেলে নিয়ে যাচ্ছিলেন মানুষের ভীড়ে মাঝে। অনেকে মোটর সাইকেল ও সাইকেল নিয়েও সেতু পাড়ি দিচ্ছেন ঝুঁকি নিয়ে।

জানা গেছে, গতকাল শনিবার বিকেলে নদীর প্রবল স্রোতে একটি যাত্রীবাহী নৌকা পশ্চিম প্রান্তে অপেক্ষামান ফেরিকে ধাক্কা দিলে পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর পরিচালক আশরাফ উদ্দিন কাজল নদীতে নিখোঁজ হন। এরপর ফায়ার সার্ভিসের ডুবুরি ইউনিট উদ্ধার তৎপরতা শুরু করে। রবিবার ডুবুরির দল অভিযানে নামলে বন্ধ রাখা হয় ফেরি পারাপার। এরপর দুপুর ২টার দিকে চালু করা হয় ফেরি। তবে নদীর জোয়ারের পানি বৃদ্ধি পেয়ে প্লাবিত হয়েছে ফেরিঘাট। এনিয়ে মানুষজনের দুর্ভোগ চরমে পৌঁছেছে।

পথাচারী আবু নাঈম বলেন, একটি সেতুর জন্য কতো আকুতি মিনতি লাখো মানুষের। তবুও মন গলেনি কারোর। একের পর এক দুর্ঘটনায় প্রাণহানিসহ পঙ্গুত্ব বরণ করছে এই কালুরঘাটে। দুর্ভোগের শেষ নেই।

পূর্বকোণ/পূজন/এএইচ

শেয়ার করুন