চট্টগ্রাম শনিবার, ২০ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ১১ বছর পর পুলিশ হত্যার আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

২২ জুন, ২০২৪ | ১০:৩১ অপরাহ্ণ

চট্টগ্রামে রেঞ্জ রিজার্ভ ফোর্সের (আরআরএফ) সদস্য আবদুল কাইয়ুম হত্যা মামলার আসামি তপন চন্দ্র সরকারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

শনিবার (২২ জুন) আনোয়ারা থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেন বায়েজীদ বোস্তামী জোনের সহকারী পুলিশ কমিশনার মো. বেলায়েত হোসেন।

 

তিনি বলেন, ২০১৩ সালে আরআরএফের কনস্টেবল আবদুল কাইয়ুমকে হত্যা মামলার আসামি তপন চন্দ্র সরকারকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও সে পাঁচ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও নগদ ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও একমাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশপ্রাপ্ত জিআর সাজা পরোয়ানাভুক্ত আসামি। তাছাড়া তার বিরুদ্ধে খুন, ডাকাতিসহ একাধিক মামলা আদালতে বিচারাধীন রয়েছে।

 

২০১৩ সালের ৩ নভেম্বর আমবাগান এলাকার পাহাড় সংলগ্ন ডিআইজি বাংলোর নিরাপত্তার দায়িত্বে ছিলেন নিহত পুলিশ কনস্টেবল আব্দুল কাইয়ুম। সকালে ডিউটি শেষে কয়েকজন সহকর্মীসহ নাস্তা খেতে যায়ার সময় একদল যুবককে ছিনতাই করতে দেখে বাধা দেন তারা।

 

এ সময় ছিনতাইকারীরা পুলিশ সদস্যদের ওপর হামলা চালালে গলা ও পেটে ধারালো অন্ত্রের আঘাতে খুন হন কাইয়ুম। সাহাব উদ্দিন নামে তার আরেক সহকর্মীও সেদিন আহত হন।

 

ওই ঘটনায় ১১ জনের নাম উল্লেখসহ ১৯ জনকে আসামি করে মামলা করেছিল পুলিশ। গ্রেপ্তার তপন সেই মামলার সাত নম্বর আসামি। মামলাটি বর্তমানে জর্জ কোর্টে বিচারাধীন রয়েছে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন