চট্টগ্রাম শনিবার, ২০ জুলাই, ২০২৪

সর্বশেষ:

আওয়ামী লীগের বর্ধিত সভার সিদ্ধান্ত

নগর আওয়ামী লীগের সম্মেলন অক্টোবরে

নিজস্ব প্রতিবেদক

২২ জুন, ২০২৪ | ১০:৪৭ পূর্বাহ্ণ

দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মেনে আগামী অক্টোবর মাসে নির্ধারিত সময়ে মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। নগর আওয়ামী লীগের বর্ধিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। এতে ১০ দফা প্রস্তাবনা ঘোষণা করা হয়।

 

 

গত বৃহস্পতিবার নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় সভাপতিত্ব করেন নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

 

 

তিনি বলেছেন, উপমহাদেশের অন্যতম প্রাচীনতম রাজনৈতিক দল আওয়ামী লীগের প্রতিষ্ঠার ৭৫ বছর সংগ্রাম-আন্দোলন এবং স্বাধীন বাঙালির জাতিসত্তা নির্মাণের ইতিহাস-ঐতিহ্যের হীরকখÐ। সেই উৎসারিত দ্যুতি আজ সারাবিশ্বে ছড়িয়েছে। আওয়ামী লীগকে বার বার ধ্বংস করার চেষ্টা করা হয়েছে। কিন্তু আপন মহিমায় গ্রিক-পুরানের ফিনিক্স পাখির মতো জীবন ফিরে পেয়েছে।

 

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেন, আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মতে নগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সেই অনুযায়ী নির্ধারিত সময়ে অসমাপ্ত ইউনিট-ওয়ার্ড ও থানা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন করা হবে। আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে তৃণমূল সম্মেলন শেষ করে অক্টোবর মাসে নগর আওয়ামী লীগের সম্মেলন করা হবে।

 

 

তিনি বলেন, যারা বিভিন্ন অজুহাতে সংগঠনের মধ্যে বিভেদ, বিভাজন ও অনৈক্য সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে তারা কখনো দুর্দিনে আওয়ামী লীগের সাথে ছিলেন না। এখনো যারা বিভিন্ন স্তরে নেতৃত্বে আছেন, তাদের মধ্যে প্রায়ই আওয়ামী লীগের দুঃসময়ের সাথী।

 

 

চসিক মেয়র ও নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী বলেছেন, সৎ, সাহসী, পরীক্ষিত, ত্যাগী ও গ্রহণযোগ্যদের তৃণমূল স্তরে নেতৃত্বে আনতে হবে। কারণ তারাই সংগঠনের মূল প্রাণশক্তি।

 

 

মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য নোমান আল মাহমুদ বলেন, দলের ভেতরে নেতৃত্ব নিয়ে প্রতিযোগিতা থাকবে। এটাই একটি গণতান্ত্রিক রাজনৈতিক শক্তির চারিত্রিক বৈশিষ্ট্য। তবে নেতৃত্ব নিয়ে প্রতিহিংসামূলক আচরণ দলের সাংগঠনিক শৃঙ্খলার পরিপন্থী।

 

 

নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলামের সঞ্চালনায় বর্ধিত সভায় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, উপদেষ্টা এ কে এম বেলায়েত হোসেন, শফর আলী, শেখ মাহমুদ ইছহাক, সম্পাদক মন্ডলীর সদস্য শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মসিউর রহমান চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকী, মো. হোসেন, জোবাইরা নার্গিস খান, দিদারুল আলম চৌধুরী, ইঞ্জিনিয়ার মানস রক্ষিত, মো. আবু তাহের, ডা. ফয়সল ইকবাল চৌধুরী, শহিদুল আলম, নির্বাহী সদস্য এমএ লতিফ এমপি, আবুল মনছুর, কামরুল হাসান বুলু, পেয়ার মোহাম্মদ, সৈয়দ আমিনুল হক, জাফর আলম চৌধুরী, বখতেয়ার উদ্দীন খান, সাইফুদ্দিন খালেদ বাহার, মহব্বত আলী খান, মো. ইলিয়াছ, নেছার উদ্দীন আহমেদ মঞ্জু প্রমুখ।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন