চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

তিনকোটি টাকা মেরে পলাতক, দেশে ফিরে বিমানবন্দরে গ্রেপ্তার ইসমাইল

অনলাইন ডেস্ক

২১ জুন, ২০২৪ | ৯:৩৩ অপরাহ্ণ

চট্টগ্রামের সদরঘাট স্ট্যান্ড রোডের মাছ ব্যবসায়ীদের প্রায় তিন কোটি টাকা আত্মসাৎ করে বিদেশে পলাতক থাকা মোহাম্মদ ইসমাইল হোসেনকে (৩৮)  গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (২১ জুন) দুপুরে আরব আমিরাত থেকে বিএস-৩৪৪ ফ্লাইটযোগে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে আসলে তাকে সিএমপির সদরঘাট থানার মামলায় গ্রেপ্তার করে ইমিগ্রেশন শাখা। পরে সেখান থেকে তাকে চট্টগ্রামে আনা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস জাহান। 

 

গ্রেপ্তার ইসমাইল স্ট্যান্ড রোডের এন এন ফিশের স্বত্বাধিকারী। তিনি কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা সৈন্যেরটেক এলাকার আব্দুস সালামের ছেলে।

 

ওসি ফেরদৌস জাহান জানান, গত ২ এপ্রিল নগরীর সদরঘাট এলাকার স্ট্যান্ড রোডের মোহাম্মদ হাবিব নামে এক মাছ ব্যবসায়ী ৫০ লাখ টাকা প্রতারণার অভিযোগ তুলে ইসমাইল হোসেনক (৩৮), আল আমিন প্রকাশ নোমান (৩৯) ও কাউছার আহাম্মদ সাগর (৩৫) নামের তিনজনের বিরুদ্ধে সদরঘাট থানায় একটি মামলা দায়ের করেন। ভুক্তভোগী হাবিবের কাছ থেকে গত ফেব্রুয়ারি মাসে ইসমাইল কয়েক দফায় ৮০ লাখ টাকার সামুদ্রিক মাছ কেনেন। এরমধ্যে দুই দফায় ৩০ লাখ টাকা পরিশোধ করলেও বাকি ৫০ লাখ টাকা পরিশোধ না করে ইসমাইল নিজের প্রতিষ্ঠান এন এন ফিশের অফিসে তালা মেরে আত্মগোপন করেন।

 

এছাড়া একই এলাকার আরও কয়েকজন মাছ ব্যবসায়ীন অন্তত আড়াই কোটি টাকা মেরে দিয়ে পালিয়ে যান তিনি। কয়েকজন আদালতে তার রিরুদ্ধে মামলাও করেছেন। এই মামলার বাকি দুই আসমি আল আমিন প্রকাশ নোমান ও কাউছার আহাম্মদ সাগর আগেই গ্রেপ্তার হয়ে জেলহাজতে আছে। 

 

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট