চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

অক্টোবরে মহানগর আওয়ামী লীগের সম্মেলন

অনলাইন ডেস্ক

২০ জুন, ২০২৪ | ১০:৩৭ অপরাহ্ণ

দলীয় সভাপতি শেখ হাসিনার নির্ধারিত সময় অনুযায়ী আগামী অক্টোবরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন হবে বলে জানিয়েছেন নগর কমিটির সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। বৃহস্পতিবার নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে নগর আওয়ামী লীগের বর্ধিত সভায় এ তথ্য জানান তিনি।

আ জ ম নাছির বলেন, ‘গত ২০ মে কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ চট্টগ্রামে এসে নির্দেশনা দিয়েছেন, নির্ধারিত সময়ে যেসব ইউনিট-ওয়ার্ড ও থানা কমিটির সম্মেলন হয়নি, সেগুলো শেষ করতে হবে। আগস্ট যেহেতু শোকের মাস, তখন কোনো সাংগঠনিক সম্মেলন করার সুযোগ নেই। সেপ্টেম্বর মাসের মধ্যে বিভিন্ন স্তরের সাংগঠনিক কাঠামোগুলোর সম্মেলন করে গঠন করা হবে কমিটি। অক্টোবর মাসে প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনার নির্ধারিত সময় অনুযায়ী মহানগর আওয়ামী লীগের সম্মেলন হবে।’

তিনি সংগঠনের মধ্যে একটি চক্র বিভেদ, বিভাজন ও অনৈক্য তৈরির পাঁয়তারা চালাচ্ছে বলে সতর্ক করে তা রুখে দেওয়ার আহ্বান জানান।

নগর কমিটির সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে ও নগর কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলামের সঞ্চালনায় বর্ধিত সভায় সাবেক এমপি নোমান আল মাহমুদ বক্তব্য দেন।

এদিকে নগর আওয়ামী লীগের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২৩ জুন লালদীঘি ময়দান থেকে শোভাযাত্রা বের হবে। নগরীর ১৫টি থানা, ৪৪টি সাংগঠনিক ওয়ার্ড ও সব ইউনিটকে মিছিল, ব্যানার, ফেস্টুন ও বাদ্য-বাজনা নিয়ে শোভাযাত্রায় যোগ দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট