চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সরকারি অনুদান পাচ্ছে বাদল সৈয়দের গল্পের ছবি ‘সাক্ষী ছিল পক্ষী সকল’

অনলাইন ডেস্ক

১৪ জুন, ২০২৪ | ১০:২৪ অপরাহ্ণ

কথাসাহিত্যিক বাদল সৈয়দের লেখা গল্প ‘সাক্ষী ছিল পক্ষী সকল’ পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে  ৭৫ লক্ষ টাকা সরকারি অনুদান পেয়েছে। সাধারণ শাখায় অনুদান পাওয়া এই চলচ্চিত্রের নাম ‘পোস্টমর্টেম’ । চলচিত্রটির প্রযোজনা করবেন মো.নিজাম উদ্দিন ও পরিচালনায় আছেন মো.আরিফ সিদ্দিকী। কাহিনি বিন্যাস, সংলাপ ও চিত্রনাট্য রচনা করেছেন আওয়াল চৌধুরী। বাদল সৈয়দের ‘সাক্ষী ছিল পক্ষী সকল’ গল্পের বইটি ২০২১ সালে একুশের বইমেলা বাতিঘর প্রকাশনী থেকে প্রকাশিত হয়।

বুধবার (১২ জুন) প্রজ্ঞাপনের মাধ্যমে ২০২৩-২০২৪ অর্থ বছরের জন্য চলচ্চিত্রে সরকারি অনুদান প্রাপ্তদের নাম ঘোষণা করেছে তথ্য মন্ত্রণালয়। এবার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে যেখানে ২০টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রকে ১৪ কোটি টাকা অনুদান দেয়া হয়েছে।

 

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা, মানবীয় মূল্যবোধসম্পন্ন জীবনমুখী, রুচিশীল ও শিল্পমানসমৃদ্ধ পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে সরকারি পৃষ্ঠপোষকতা ও সহায়তা প্রদানের উদ্দেশ্যে ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি’র সর্বসম্মত সিদ্ধান্তের ভিত্তিতে অনুদান প্রাপ্তদের নামের তালিকা দেয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ রয়েছে।

 

২০টি চলচ্চিত্রের মধ্যে ১৬টি চলচ্চিত্রের প্রতিটি অনুদান হিসেবে পাচ্ছে ৭৫ লাখ টাকা করে, আর বাকি  ৪টি চলচ্চিত্রকে দেয়া হয়েছে ৫০ লাখ টাকা করে। এই চারটির মধ্যে দুটি শিশুতোষ এবং দুটি প্রামাণ্যচিত্র শাখা। এছাড়া ৬ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে সরকারি অনুদান ১ কোটি ২০ লাখ টাকা। এবার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে ৬ জনকে ১ কোটি ২০ লাখ টাকা অনুদান দেয়া হয়েছে।

 

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট