চট্টগ্রাম শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

সর্বশেষ:

রেলস্টেশনে দিনভর যাত্রীর চাপ, সব ট্রেনই ছেড়েছে ঠিক সময়ে

নিজস্ব প্রতিবেদক

১৪ জুন, ২০২৪ | ১১:৫৬ পূর্বাহ্ণ

প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপনে বন্দরনগরী চট্টগ্রাম থেকে গ্রামের পথে মানুষের ঢল নেমেছে। যাত্রীদের কাছে নিরাপদ ও আরামদায়ক বাহন হিসেবে পরিচিত ট্রেনে চড়ে গতকাল চট্টগ্রাম ছেড়েছেন ১৩ হাজারের বেশি মানুষ। এদিন ২২টি যাত্রীবাহী ট্রেনে স্বাচ্ছন্দে ঈদযাত্রায় অংশ নেন তারা।

 

প্রথম দিনের মতো গতকালও চট্টলা এক্সপ্রেস দিয়েই ট্রেনে দ্বিতীয় দিনের ঈদযাত্রা শুরু হয়। ঢাকা, সিলেট, ময়মনসিংহ, চাঁদপর, কক্সবাজারগামী ট্রেনগুলো একে একে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ছেড়ে যায়। প্রতিটি ট্রেনই ঠিক সময়ে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যায় বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

 

রেলওয়ের কর্মকর্তারা জানান- ট্রেনের সংখ্যা এবং বগির সংখ্যা বাড়ালেও ঈদযাত্রায় মানুষের উপচে পড়া ভিড় তৈরি হয়েছে। যাত্রী চাহিদা বাড়ায় প্রায় প্রতিটি ট্রেনেই মোট আসনের ২৫ শতাংস স্ট্যান্ডিং টিকিট বিক্রি করা হয়।

 

তবে ট্রেনযাত্রা ছিল ভোগান্তিহীন। মানুষ সহজে প্ল্যাটফর্মে ঢুকে ট্রেনে উঠতে পেরেছেন। সহজেই ট্রেনে চড়ে গন্তব্যে যেতে পেরেছেন।

 

এদিকে গতকাল বৃহস্পতিবার সকালেও চট্টগ্রাম থেকে যাত্রী নিয়ে কক্সবাজার গেছে একটি স্পেশাল ট্রেন। যাত্রাপথে ট্রেনটি মাঝখানের ৭টি স্টেশনে যাত্রী আনা-নেওয়া করে। ট্রেনে চড়ে ঈদযাত্রায় অংশ নিতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন দক্ষিণ চট্টগ্রাম ও কক্সবাজারের মানুষ। এ সময় ঈদ স্পেশাল ট্রেনকে নিয়মিত আন্তঃনগর ট্রেন হিসেবে চালুর দাবি জানান তারা।

 

বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) তারেক মুহাম্মদ ইমরান জানান, বৃহস্পতিবার চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে প্রতিটি ট্রেনই ঠিক সময়ে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যায়। যাত্রীদের আনন্দময় ঈদযাত্রা নিশ্চিত করতে রেলওয়ের পক্ষ থেকে সবধরনের ব্যবস্থা নেওয়ায় এবার তারা স্বাচ্ছন্দে বাড়ি যাচ্ছেন।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট