চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

২০ লাখ টাকা পেলেন নিহত চুয়েটের দুই শিক্ষার্থীর পরিবার

অনলাইন ডেস্ক

১৩ জুন, ২০২৪ | ৮:৫৩ অপরাহ্ণ

গত ২২ এপ্রিল রাঙ্গুনিয়ায় বাসের সাথে মোটরসাইকেল দুর্ঘটনায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) নিহত দুই ছাত্র পরিবার পেল ২০ লাখ টাকা। বৃহস্পতিবার ( ১৩ জুন) বৃহস্পতিবার বেলা ১২টায় চট্টগ্রাম সার্কিট হাউজের সম্মেলন কক্ষে সড়ক দুর্ঘটনায় নিহত শান্ত সাহা ও তাওফিক হোসেনের পরিবার ১০ লাখ টাকা করে মোট ২০ লাখ টাকার চেক হস্তান্তর ও আর্থিক সহায়তা প্রদান করেন চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

এ সময় ডিসি বলেন, সড়কে অকাল মৃত্যু আমরা কখনো কামনা করি না। এর পরেও দুর্ঘটনা থেমে নেই। সড়ক পরিবহণ আইন মেনে গাড়ি চালালে দুর্ঘটনার ঝুঁকি কম থাকে। বাইক চালালে লাইসেন্স ও হেলমেট পরিধান বাধ্যতামূলক। লাইসেন্স ও ডকুমেন্টবিহিীন গাড়ি চালানো যাবেনা।আগামী দুই মাসের মধ্যে চুয়েটের সড়কটি প্রশস্তকরণ করা হবে।

দুর্ঘটনায় চুয়েটের নিহত দুই ছাত্র-যথাক্রমে শান্ত সাহা ও তাওফিক হোসেনের পরিবারকে  বিআরটিএ ট্রাস্টি বোর্ডের পক্ষ থেকে ৫ লাখ করে ১০ লাখ, চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩ লাখ করে ৬ লাখ এবং চট্টগ্রাম-কাপ্তাই বাস মালিক সমিতির পক্ষ থেকে  ২ লাখ করে ৪ লাখ টাকাসহ মোট ২০ লাখ টাকাকে ১০ লাখ করে টাকা প্রদান করা হয় । এছাড়া এই ঘটনায় আহত ছাত্রকে বিআরটিএ ট্রাস্টি বোর্ডের পক্ষ থেকে ১ লাখ টাকা এবং মালিক সমিতির পক্ষ থেকে ১ লাখ টাকা সর্বমোট ২ লক্ষ টাকা প্রদান করা হয় ।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম গোলাম মোর্শেদ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য অধ্যাপক ড. জামাল উদ্দিন আহমদ, চুয়েট ছাত্র কল্যাণ পরিষদের পরিচালক অধ্যাপক মো. রেজাউল করিম, রাউজান উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমা, বিআরটিএ’র সহকারী পরিচালক রায়হানা আক্তার উর্থী। অনুষ্ঠানে পুত্রের মৃত্যুর স্মৃতিচারণ করতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন নিহত ছাত্র শান্ত সাহার পিতা কাজল সাহা ও মৃত তাওফিক হোসেনের পিতা মোহাম্মদ দেলোয়ার হোসেন। 

পূর্বকোণ/আরআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট