চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে স্বর্ণালঙ্কার ও হজের পৌনে ১৯ লাখ টাকা চুরি, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক

১৩ জুন, ২০২৪ | ৫:০৮ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানাধীন মৌলভী পাড়ার একটি বাসা থেকে স্বর্ণালঙ্কার ও পৌনে ১৯ লাখ টাকা চুরির ঘটনায় দুই জনকে গ্রেপ্তার করেছে মহানগর (বন্দর ও পশ্চিম) গোয়েন্দা পুলিশ।

 

গ্রেপ্তারকৃতরা হলো- নুরনবী সাকিব (২৩) ও মো. আশিকুর রহমান (২৫)।

 

ঢাকা, কুমিল্লা এবং নোয়াখালীসহ বিভিন্ন জায়গায় টানা ৩০ ঘণ্টা অভিযান চালিয়ে বুধবার (১২ জুন) রাতে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে চুরি যাওয়া সাড়ে ১৩ ভরি স্বর্ণালংকার ও দুই লাখ টাকা উদ্ধার করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন গোয়েন্দ পুলিশের উপ-পুলিশ কমিশনার (বন্দর ও পশ্চিম) মোহাম্মদ আলী হোসেন। তিনি জানান, জসিম উদ্দীন নামে একব্যক্তি তার স্ত্রী ও ছোট ছেলেকে নিয়ে ঢাকায় থাকাকালীন গত ১৩ মে রাতে মৌলভীপাড়ায় পীর বাড়ির জসিম উদ্দীন নামে একব্যক্তির বাসার গ্রিল কেটে ২৩ ভরি স্বর্ণালঙ্কার ও ১৮ লাখ ৮০ হাজার টাকা চুরি করে দুর্বৃত্তরা। জসিম উদ্দীন তার স্ত্রীসহ হজ করতে যাওয়ার জন্য টাকাগুলো বাসায় রেখেছিলেন। এ ঘটনায় থানায় মামলা দায়ের করেন তিনি। পরে মামালাটি ডিবির কাছে হস্তান্তর করা হয়।

 

এরপর গোয়েন্দা পুলিশ টানা ৩০ ঘণ্টা অভিযান চালিয়ে ঢাকা, কুমিল্লা ও নোয়াখালীসহ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে নূরনবী সাকিব ও আশিকুর রহমান নামে দুই চোরকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে চুরি যাওয়া সাড়ে ১৩ ভরি স্বর্ণালংকার ও দুই লাখ টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আসামিরা পেশাদার চোর ও ছিনতাইকারী। এর আগেও তারা চুরি-ছিনতাইয়ের অপরাধে অনেকবার গ্রেপ্তার হয়েছিল। এ মামলায় এর মধ্যে গ্রেপ্তার হওয়া রাতুল এবং সালাউদ্দিনসহ তারা বাসা বাড়িতে চুরি করার পরিকল্পনা করে। তারা বিভিন্ন এলাকার বাসা বাড়িতে রেকি করে। যে সকল বাসা বাড়িতে লোকজন থাকেনা ওই বাসার মেইন দরজার তালা ভেঙে অথবা জানালা গ্রিল কেটে বাসার ভিতর প্রবেশ করে চুরি করে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট