চট্টগ্রাম শনিবার, ১৩ জুলাই, ২০২৪

এক অফিস থেকে অন্য অফিসে না ঘুরিয়ে সমস্যার সমাধানের চেষ্টা করবেন : ভূমিমন্ত্রী

অনলাইন ডেস্ক

১২ জুন, ২০২৪ | ১০:৪০ অপরাহ্ণ

চট্টগ্রামে ভূমি কর্মকর্তাদের উদ্দেশ্যে ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বলেছেন, ভূমি অফিসে গেলে প্রত্যেক নাগরিককে সম্মান দিয়ে কথা বলবেন। এক অফিস থেকে অন্য অফিসে না ঘুরিয়ে জটিল সমস্যা সুন্দর করে বসে সমাধান করবেন। কোনোভাবেই নাগরিকদের সঙ্গে অসদাচারণ করা যাবে না। মনে রাখতে হবে আপনারা নাগরিকের সেবক। নাগরিকের টাকায় আপনাদের বেতনভাতা হয়।

 

বুধবার (১২ জুন) চট্টগ্রাম নগরের এম. এ আজিজ স্টেডিয়ামে সংলগ্ন জিমনেসিয়ামে ভূমিসেবা সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে আয়োজিত  সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, ভূমি সপ্তাহ করেই বসে থাকলে চলবে না। সব অফিসেই আমাদের সারা বছর ভূমি সংক্রান্ত ভূমি সেবা কার্যক্রম চালিয়ে যেতে হবে। আমরা জেলা থেকে ইউনিয়ন পর্যায়েও ভূমি সংক্রান্ত সকল বিষয় হাতেকলমে শেখাতে চাই। অনলাইনে ভূমি সংক্রান্ত সকল কাজ করার ব্যবস্থা আমরা করেছি। একজন গ্রাহক ঘরে বসেই ভূমি সংক্রান্ত সকল সেবা নিতে পারবে।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিভাগীয় কমিশন মো. তোফায়েল ইসলাম বলেন, শুধু ভূমি বা জমির মালিক হলেই হবে না। সেটির বৈধ মালিক হতে হবে। মামলা জটিলতা থেকে মুক্তি পেতে যে পরিমাণ জমির দাম তার চেয়ে বেশি টাকা দিতে হচ্ছে জমিটি উদ্ধার করতে। যার কারণে তৈরি হচ্ছে মানসিক অশান্তি। আমাদের ভূমি সংক্রান্ত আইন জানতে হবে এবং সে আইন মানতে হবে। জমি কেনার সময় সমস্ত কাগজপত্র সঠিক কিনা তা যাচাই করে দেখতে হবে। যাতে এ জমি কেনার পর কাগজপত্র নিয়ে জটিল পরিস্থিতিতে পড়তে না হয়। 

 

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মো. ফখরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার (সিএমপি) কৃষ্ণ পদ রায়, চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি নূরে আলম মিনা ও অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ইয়াসমিন পারভীন তিবরীজি।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট