চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে স্কুলের গ্রিল কেটে ২৭ ট্যাব ও টিভি চুরি, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক

২৬ সেপ্টেম্বর, ২০২৩ | ৩:০৮ অপরাহ্ণ

চট্টগ্রামের কোতোয়ালী থানাধীন সরকারি ন্যাশনাল প্রাইমারি স্কুলের অফিস কক্ষ থেকে চুরির ঘটনায় ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ২৭টি ট্যাব, ১টি ৪৩ ইঞ্চি টিভি, ১টি এলইডি মনিটর, ১টি আইপিএস ব্যাটারি ও ১টি ডিভিআর মেশিন উদ্ধার করা হয়।

 

গ্রেপ্তারকৃতরা হলো- শিপন ওরফে সুমন (২২) ও মো. শাহিন (৩০)।

 

সোমবার (২৫ সেপ্টেম্বর) নগরীর বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির।

 

তিনি বলেন, গত ১১ সেপ্টেম্বর লাভলেন এলাকায় অবস্থিত সরকারি ন্যাশনাল প্রাইমারি স্কুল থেকে ক্লাস শেষ করে প্রতিদিনের মত শিক্ষক ও শিক্ষার্থীরা বাসায় চলে যান। পরদিন সকাল সাড়ে ৭টায় স্কুলের নিরাপত্তা কর্মী প্রধান শিক্ষকের অফিস রুম পরিষ্কার করতে গিয়ে দেখতে পান জানালার গ্রিল কাটা এবং অফিসের ভিতরের জিনিসপত্র এলোমেলো অবস্থায় পড়ে আছে। তাৎক্ষণিক বিষয়টি তিনি প্রধান শিক্ষককে জানান। প্রধান শিক্ষক এসে দেখতে পান প্রধান শিক্ষকের অফিস কক্ষ থেকে জানালার গ্রিল ভেঙে স্কুলের ৫৪টি পুরাতন ট্যাব (পাঠদানের কাজে ব্যবহৃত), ১টি ৪৩ ইঞ্চি এলইডি টিভি, ১টি আইপিএস ব্যাটারি, ১টি এলইডি মনিটর এবং একটি পিতলের ঘণ্টা চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় তিনি থানায় মামলা দায়ের করেন।

 

ওসি আরও বলেন, মামলা দায়েরের পর গত ১৬ সেপ্টেম্বর দুইজনকে গ্রেপ্তার করা হয়। তারা হলো- মো. রাশু (১৯) ও নূর নবী (৩০)। তাদের আদালতের মাধ্যমে রিমান্ডে আনার পর তাদের দেয়া তথ্যের ভিত্তিতে গতকাল তথ্যপ্রযুক্তি এবং সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে আসামি আব্দুর রহিম শিপনকে শনাক্ত করা হয়। এরপর নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অভিযুক্ত আব্দুর রহিম শিপনকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যমতে- ঘটনার সাথে জড়িত অপর আসামি মো. শাহিনকে ও গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২৭টি ট্যাব, ১টি ৪৩ ইঞ্চি টিভি, ১টি এলইডি মনিটর, ১টি আইপিএস ব্যাটারি, ১টি ডিভিআর মেশিন উদ্ধার করা হয়। চোরাই যাওয়া অবশিষ্ট মালামাল উদ্ধারের চেষ্টা এবং মামলার তদন্ত অব্যাহত আছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট