চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সীতাকুণ্ডে তিন হাজার কেজি মেয়াদোত্তীর্ণ পচা চা জব্দ

নিজস্ব প্রতিবেদক

১২ সেপ্টেম্বর, ২০২৩ | ৫:৪৫ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বানুর বাজার এলাকায় আছিব ব্রাদার্সের গোডাউনে দ্বিতীয় দিনের মত অভিযান চালিয়ে ৩ হাজার কেজি মেয়াদোত্তীর্ণ দুর্গন্ধযুক্ত পচা চা জব্দ করেছে চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) অভিযানে জব্দ এসব চা পৌরসভার ময়লার ভাগাড়ে স্থানীয় লোকজনের উপস্থিতিতে ধংস করা হয়।

এছাড়াও অভিযানকালে ৭০ বস্তা লেবেলবিহীন চা জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। বস্তার গায়ে চায়ের মেয়াদ, কোন বাগানের চা, কোন নিলামে ক্রয় করা হয়েছে, কিভাবে ক্রয় করা হয়েছে কিছুই উল্লেখ ছিল না।

উল্লেখ্য, গত রবিবার প্রতিষ্ঠানটিতে অভিযানে চালিয়ে প্রায় দেড় হাজার কেজি পচা চা ধ্বংস করা হয়। বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ বিষয়ে মোহাম্মাদ রুহুল আমীন বলেন, “আছিব ব্রাদার্সের বিরুদ্ধে ভালো চায়ের বস্তায় নিম্ন মানের চা সংরক্ষণ ও ব্যবসায়ীদের মাধ্যমে ভোক্তা পর্যায়ে ছড়িয়ে দেয়ার অভিযোগের প্রমাণ পেয়েছে আদালত। এসব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে চা বোর্ড। এ ধরনের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে।”

বাংলাদেশ চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান এবং ফটোগ্রাফার শাহ আকিব মর্তুজা এসময় উপস্থিত ছিলেন।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট