চট্টগ্রাম শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

আউটসোর্সিংয়ের লোভ দেখিয়ে কোটি টাকার অনলাইন প্রতারণা, গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক

৮ সেপ্টেম্বর, ২০২৩ | ৮:২২ অপরাহ্ণ

দুবাই থেকে নিজেদের তৈরি ওয়েব সাইটে আউটসোর্সিংয়ের লোভ দেখিয়ে কোটি টাকার অনলাইন প্রতারণা ও টাকা পাচারের অভিযোগে তিন জনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। শুক্রবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার ( বন্দর ও পশ্চিম)  মোহাম্মদ আলী হোসেন।

গ্রেপ্তারকৃতরা হলেন :  আল ফয়সাল, আরেফা বেগম এবং নিজাম উদ্দিন। 

উপ-পুলিশ কমিশনার ( বন্দর ও পশ্চিম)  মোহাম্মদ আলী হোসেন জানান, আটককৃত আল ফয়সালের ছোট ভাই সম্রাট (২৬) দুবাই থেকে আউটসোসিং এর নামে আত্মসাতের উদ্দেশ্যে নিজেদের তৈরি ওয়েব সাইটের (https://forttunemix.com/#/ Ges http://fortuunemix.com) মাধ্যমে অনলাইন প্রতারণা করে  তার মা আরেফা বেগম, তার ভাই আল ফয়সাল এবং তাদের প্রতিবেশি বেলালদের নিকট আত্মসাৎকৃত টাকা জমা করেন। পরে এই টাকা হুন্ডি ব্যাবসায়ীর মাধ্যমে দুবাই নিয়ে যায়।

তিনি জানান, একাধিক ভিকটিম জানায় তাদের মোবাইলের হোয়াটসএপে এসএমএস আসে যে, আপনি চাকুরির পাশাপাশি পার্টটাইম কাজ করে বাড়তি আয় করতে পারবেন। পরবর্তীতে ভিকটিমরা সরল বিশ্বাসে তাদের কথা বিশ্বাস করে চাকুরির পাশাপাশি বাড়তি ইনকামের কথা চিন্তা করে তাদের কথা মত অনলাইন আউটসোর্সিং কাজে যোগ দেয়। পরবর্তীতে ভিকটিম টেলিগ্রামে তাদের সাথে ম্যাসেজ আদান প্রদান করতে থাকে। অনলাইন প্রতারক ভিকটিমদের বলে যে, আপনি তাদের পাঠানো ওয়েবসাইটে একটি একাউন্ট খোলেন এবং তাদের দেয়া কাজগুলো করলে ভিকটিম পেমেন্ট পাবে। পেমেন্ট উত্তোলনের পূর্ব পর্যন্ত ভিকটিমের একাউন্টে টাকা জমা হতে থাকবে। এভাবে কাজ করতে করতে অল্পতেই ভিকটিমের উক্ত ওয়েব সাইটের একাউন্টে ১-২ লক্ষ টাকা জমা হলে অনলাইন প্রতারক ভিকটিমদের জানান যে, আপনি অনলাইনে কাজ করতে গিয়ে কিছু ভুল করেছেন যার কারণে আপনার কিছু পয়েন্ট কাটা গেছে আপনার একাউন্টের জামকৃত টাকা তুলতে হলে তাদের প্রি-পেমেন্ট করতে হবে। ভিকটিমদের জমাকৃত টাকা উত্তোলনের লোভে পড়ে তাদের চাহিত ৬৮০০০/ টাকা ব্যাংকে জমা দিলে আবার তাদের কাজে ভূল হয়েছে বলে ১০০০০০ (এক লক্ষ) টাকা দিতে হবে বলে জানায় । এভাবে ধাপে ধাপে কারো কাছ থেকে ৫ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। কারো কারো কাছ থেকে ১৬ লক্ষ টাকা, কারো কাছ থেকে ২২ লক্ষ টাকাসহ কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট