চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

১৫ সেপ্টেম্বর পর্যন্ত সময় নিল ইআরএল কর্তৃপক্ষ

কর্মকর্তা-কর্মচারীদের উৎপাদন বোনাস

নিজস্ব প্রতিবেদক

২ সেপ্টেম্বর, ২০২৩ | ১১:৫৫ পূর্বাহ্ণ

কর্মকর্তা-কর্মচারীদের বকেয়া উৎপাদন বোনাস আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে পরিশোধের আশ্বাস দিয়েছে ইস্টার্ন রিফাইনারি লিমিটেড (ইআরএল) কর্তৃপক্ষ। আশ্বাস পাওয়ার পর অবস্থান কর্মসূচি স্থগিত করেছেন প্রতিষ্ঠানটির শ্রমিক-কর্মচারীরা। উৎপাদন বোনাসের দাবিতে গত বৃহস্পতিবার দুপুর থেকে ইআরএল’র মূল ফটকের সামনে অবস্থান কর্মসূচি শুরু করেছিলেন তারা।

 

ইআরএল এমপ্লোয়িজ ইউনিয়নের নেতারা জানান, বৃহস্পতিবার রাত ১১টার দিকে ইস্টার্ন রিফাইনারি লিমিটেডের (ইআরএল) তিনজন মহা-ব্যবস্থাপক আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে কথা বলেন। এ সময় তারা ব্যবস্থাপনা পরিচালকের পক্ষে ১৫ সেপ্টেম্বরের মধ্যে উৎপাদন বোনাস পরিশোধের আশ্বাস দেন। এর পরপরই অবস্থান কর্মসূচি স্থগিত করা হয়।

 

প্রতি অর্থবছরে ইস্টার্ন রিফাইনারি লিমিটেডের একটি উৎপাদন লক্ষ্যমাত্রা থাকে। এই লক্ষ্যমাত্রা অতিক্রম করলে কর্মকর্তা-কর্মচারীদের উৎপাদন বোনাস দেওয়া হয়। প্রতি বছর জুলাইয়ে এই বোনাস পান তারা। ২০২২-২৩ অর্থবছরে উৎপাদন লক্ষ্যমাত্রা অতিক্রম করায় এবার কর্মকর্তা-কর্মচারীদের ৪ কোটি ৫২ লাখ টাকা উৎপাদন বোনাস পাওয়ার কথা।

 

তবে অর্থ মন্ত্রণালয়ের একটি চিঠিতে এবার কর্মকর্তা-কর্মচারীদের বোনাস আটকে যায়। চিঠিতে অর্থ মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া ২০২৩-২৪ অর্থবছরে কর্মকর্তা-কর্মচারীদের উৎপাদন বোনাস দিতে নিষেধ করা হয়। প্রতিবছর জুলাইয়ে পাওয়া উৎপাদন বোনাস এবার আগস্টেও না পেয়ে অবস্থান কর্মসূচি শুরু করেন ইস্টার্ন রিফাইনারি লিমিটেডের শ্রমিক-কর্মচারীরা।

 

ইআরএল’র ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ লোকমান পূর্বকোণকে বলেন, নতুন নির্দেশনা অনুযায়ী উৎপাদন বোনাস ছাড়ের জন্য অর্থ মন্ত্রণালয়ের অনুমোদন প্রয়োজন। আমরা বিপিসির মাধ্যমে উৎপাদন বোনাস ছাড়করণের জন্য অর্থ মন্ত্রণালয়ের অনুমোদন চেয়েছি। আশা করছি আগামী সপ্তাহের মধ্যে রিফাইনারির উৎপাদন সংশ্লিষ্ট সবাই বোনাস পাবেন।

 

পূর্বকোণ/আরডি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট