চট্টগ্রাম শনিবার, ১৩ জুলাই, ২০২৪

ফল পুনঃনিরীক্ষণে ফেল থেকে পাস ১৩০, নতুন জিপিএ-৫ ১৬২

এসএসসি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক

২৯ আগস্ট, ২০২৩ | ১২:৫৫ অপরাহ্ণ

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত এবারের এসএসসি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণে নতুন করে এক হাজার ৮০ পরীক্ষার্থীর ফলাফল পরিবর্তন হয়েছে। এরমধ্যে পুনঃনিরীক্ষণে ফেল থেকে পাস করেছে ১৩০ জন পরীক্ষার্থী। উত্তরপত্র পুনর্মূল্যায়নে প্রাপ্ত গ্রেড পরিবর্তন হয়ে নতুন করে জিপিএ-৫ পেয়েছে আরও ১৬২ পরীক্ষার্থী।

 

গতকাল সোমবার পুনঃনিরীক্ষণের এই ফলাফল প্রকাশ করেছে বোর্ড কর্তৃপক্ষ।

 

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ জানান, মোট ২৬ হাজার ৬২২ জন শিক্ষার্থী ৭১ হাজার ১০৮টি উত্তরপত্র পুনর্মূল্যায়নের জন্য আবেদন করেছে। যাদের মধ্যে এক হাজার ৮০ জনের ফল পরিবর্তন হয়েছে। গ্রেড পরিবর্তন হয়ে নতুন করে জিপিএ-৫ পেয়েছে আরও ১৬২ জন। ফলাফলে ফেল থেকে পাস করেছে ১৩০ জন পরীক্ষার্থী। আবেদনকারীদের মধ্যে ৩৫৯ জনের গ্রেড পয়েন্ট বাড়লেও মোট সিজিপিএ বাড়েনি। অকৃতকার্য হওয়া ৩০৫ জনের পরীক্ষার নম্বর বেড়েছে। উল্লেখ্য- গত ২৮ জুলাই সারাদেশে একযোগে মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হয়। এরমধ্যে চট্টগ্রাম শিক্ষাবোর্ডে পাসের হার ছিল ৭৮ দশমিক ২৯ শতাংশ। জিপিএ-৫ পেয়েছিল ১১ হাজার ৪৫০ জন পরীক্ষার্থী। পুনঃনিরীক্ষণের ফলাফলে নতুন করে আরও ১৬২ জন জিপিএ-৫ পাওয়ায় মোট জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যা এখন বেড়ে দাঁড়ালো ১১ হাজার ৬১২ জনে।

 

গত ২৯ জুলাই থেকে ৪ আগস্ট পর্যন্ত খাতা পুনঃনিরীক্ষণের আবেদনের সময় ছিল। এসময়ের মধ্যে শিক্ষার্থীরা নির্ধারিত ফি জমা দিয়ে টেলিটক মোবাইলে এসএমএসর মাধ্যমে স্ব স্ব বিষয়ে খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করে।

 

পূর্বকোণ/আরডি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট