চট্টগ্রাম শনিবার, ২০ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সিলেটের শীর্ষ ডাকাত সর্দার ল্যাংড়া তালেব চট্টগ্রামে ধরা

নিজস্ব প্রতিবেদক

২৯ আগস্ট, ২০২৩ | ১১:৫৭ পূর্বাহ্ণ

সিলেট অঞ্চল ও আন্তঃজেলার শীর্ষ ডাকাত সর্দার এবং ১৮টি মামলার পলাতক আসামি আবু তালেব ওরফে ল্যাংড়া তালেবকে (৪৮) গ্রেপ্তার করেছে র‌্যাব।

 

গ্রেপ্তার ল্যাংড়া তালেব হবিগঞ্জের চুনারুঘাট থানার উবাহাট এলাকার আব্দুস সহিদের ছেলে।

 

সোমবার (২৮ আগস্ট) হালিশহর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

 

র‌্যাব জানায়, মিজান খাঁন সিলেটের একজন ব্যবসায়ী। তার দুই ভাই কুয়েত ও দুবাই প্রবাসী। তারা যৌথভাবে বসবাস করে। গত ৬ আগস্ট পরিবারের সবাই রাতের খাবার শেষে ঘুমিয়ে পড়েন। এদিন দিবাগত রাত ৩টা ২০ মিনিটে ১০/১২ জনের একটি ডাকাতদল ঘরের পেছনে লোহার গ্রিল কেটে মিজানের গলায় চাকু ধরে তার কাছ থেকে কেবিনেট ও আলমারির চাবি কেড়ে নেয়। মিজানের মা এবং প্রবাসী দুই ভাইয়ের স্ত্রী সন্তানদের গলায়ও চাকু ধরে রাখে। এরপর ডাকাতরা আলমারি থেকে ২২ ভরি স্বর্ণালংকার, নগদ ১ লাখ টাকা, ২টি মোবাইল এবং ১টি মোটরসাইকেল লুট করে। এ ঘটনায় ৮ আগস্ট ভুক্তভোগী মিজান খাঁন বাদী হয়ে চুনারুঘাট থানায় একটি ডাকাতি মামলা দয়ের করেন।

 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক তাপস কর্মকার বলেন, হবিগঞ্জের ওই ডাকাতির মামলার পলাতক আসামি হালিশহরে অবস্থান করছে- এমন তথ্যের ভিত্তিতে সোমবার অভিযান চালিয়ে ল্যাংড়া তালবকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে ঢাকা, সিলেট, মৌলভীবাজার এবং হবিগঞ্জ জেলার বিভিন্ন থানায় অবৈধ অস্ত্র, মাদক, ডাকাতি এবং চুরিসহ মোট ১৮টি মামলা রয়েছে। গ্রেপ্তার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট