চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

২৮ আগস্ট, ২০২৩ | ৪:৪১ অপরাহ্ণ

চট্টগ্রামের লোহাগাড়ায় মাহামুদুল হক হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. নুরুল আলমকে গ্রেপ্তার করেছে র‌্যাব। নুরুল আলম উপজেলার নোয়াপাড়া এলাকার মৃত আব্দুল হাকিমের ছেলে।

 

রবিবার (২৭ অক্টোবর) নগরীর কোতোয়ালী থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

 

র‌্যাব জানায়, ২০০১ সালের ৩ নভেম্বর লোহাগাড়ার আমিরাবাদ ইউনিয়নের রাজঘাটা এলাকায় জমিজমার বিরোধের জেরে নুরুল আলম এবং তার অন্যান্য সহযোগীরা মাহামুদুল হককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে পালিয়ে যায়। পরে মাহামুদুল হককে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। ৫ নভেম্বর মাহামুদুল হক চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ১১ নভেম্বর এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে নুরুল আলম এবং আরও ৪/৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। ২০২২ সালের ২৮ জানুয়ারি পুলিশ আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর আদালত মাহমুদুল হককে হত্যার দায়ে আসামি নুরুল আলমকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। আসামি পলাতক থাকায় ওয়ারেন্ট জারি করা হয়।

 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক তাপস কর্মকার বলেন, গতকাল গোপন সংবাদের ভিত্তিতে নগরীর কোতোয়ালী থানা এলাকায় অভিযান চালিয়ে এ মামলার আসামি নুরুল আলমকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামি গ্রেপ্তার এড়াতে ২১ বছর ধরে নগরীর বিভিন্ন এলাকায় লুকিয়ে ছিল। গ্রেপ্তার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট