চট্টগ্রাম শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

সর্বশেষ:

জেসিআই বাংলাদেশ উইমেন অফ ইন্সপিরেশন অ্যাওয়ার্ড অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

২৭ আগস্ট, ২০২৩ | ৪:০৭ অপরাহ্ণ

স্থিতিশীল উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাওয়া বাংলাদেশের অন্যতম জাতীয় যুব সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের পঞ্চমবারের মতো উইমেন অফ ইন্সপিরেশন অ্যাওয়ার্ড-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার (২৬ আগস্ট) ঢাকার স্থানীয় একটি হোটেলে জেসিআইয়ের এ সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

উইমেন অফ ইন্সপিরেশন অ্যাওয়ার্ড নিজেদের কর্মক্ষেত্রে অসামান্য অবদান রাখা নারীদের সম্মান ও কৃতজ্ঞতা প্রদর্শনের উদ্দেশ্য নিয়ে করা জেসিআই বাংলাদেশের একটি অনন্য আয়োজন। এই পুরস্কারপ্রাপ্ত নারীরা তাঁদের নেতৃত্বগুণ, লক্ষ্যের প্রতি অসামান্য উৎসর্গ এবং অগণিত মানুষকে তাঁদের কাজের মাধ্যমে অনুপ্রাণিত করায় অনন্য। এ বছরও একই উদ্দেশ্য নিয়ে জেসিআই বাংলাদেশ আয়োজন করেছে ৫ম উইমেন অফ ইন্সপিরেশন অ্যাওয়ার্ড। যেখানে ১১ জন নারীকে বিভিন্ন ক্ষেত্রে তাদের অসামান্য অবদানের সম্মাননা প্রদান করা হয়।

 

তারা হলেন— অ্যাকাডেমিতে মুনজেরিন শহীদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে সারাবন তহুরা তুরিন, বাণিজ্যে ফাদিয়া খান, কর্পোরেটে ফারহা নাজ জামান, খেলাধুলায় রূপনা চাকমা, স্টার্টআপে সাদিয়া হক, শিল্প ও সাহিত্যে রোকেয়া সুলতানা, ব্যাংকিংয়ে নুরুন নাহার বেগম, বিনোদনে তানজিন তিশা, চিকিৎসা উদ্ভাবনে ডা. সায়েবা আখতার এবং আজীবন অর্জনে দিলারা জামান সম্মাননা লাভ করেন।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসিবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত সুইডিশ রাষ্ট্রদূত আলেকজান্দ্রা বার্গ ভন লিন্ডে ও বাংলাদেশে সুইজারল্যান্ড দূতাবাসের সমন্বয় বিভাগের উপ-প্রধান করিন হেনচোজ পিগনানি।

 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেসিআই বাংলাদেশের সভাপতি জিয়াউল হক ভূঁইয়া। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেসিআইয়ের এলাকাভিত্তিক উপদেষ্টা রবি শংকর সাথিয়ামূর্তি, জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারপারসন মো. শাখাওয়াত হোসেন মামুন এবং জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল নিয়াজ মোর্শেদ এলিট।

 

অনুষ্ঠান পরিচালনা করেন জেসিআই বাংলাদেশের সহ-সভাপতি তাসনুভা আহমেদ এবং জেসিআই বাংলাদেশের সহ-সভাপতি আরেফিন রাফি আহমেদ।

 

পুরস্কারপ্রাপ্ত অদম্য নারীদের পাশাপাশি উপস্থিত অতিথি ও জেসিআই বাংলাদেশের সফল নেতৃস্থানীয় নারীরাও অনুষ্ঠানে তাঁদের মূল্যবান বক্তব্য রাখেন।

 

জেসিআই ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ পেশাজীবী ও নেতৃত্ব স্থানীয়দের নিয়ে গঠিত একটি আন্তর্জাতিক সংগঠন। মার্কিন যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের সেইন্ট লুইসে এর সদর দফতর অবস্থিত। বর্তমানে ৪০টি স্থানীয় সংগঠন ও প্রায় ৫ হাজার সদস্য নিয়ে জেসিআই বাংলাদেশ জাতীয় পর্যায়ে সমাজ ও সম্প্রদায়ের সেবায় কাজ করে যাচ্ছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট