চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে শিশু-কিশোরদের দু’দিনের চিত্র প্রদর্শনী শুরু

নিজস্ব প্রতিবেদক

২৫ আগস্ট, ২০২৩ | ১১:৩৩ অপরাহ্ণ

সারাদেশের অর্ধশত শিশু-কিশোরের অংশগ্রহণে বাছাইকৃত ২৭টি চিত্র নিয়ে চট্টগ্রাম নগরীতে দু’দিন ব্যাপী এক চিত্র প্রদর্শনী শুরু হয়েছে।

 

শুক্রবার (২৫ আগস্ট) নগরীর জাকির হোসেন রোড সংলগ্ন মৃন্ময় আর্ট গ্যালারি হলে আল্ট্রামেরিন ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় চিত্রশিল্পী মুর্তজা বশীর ও তাঁর স্ত্রী আমিনা বশীরের স্মৃতি রক্ষার্থে এ চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। প্রদর্শনীতে ৫ থেকে ১৮ বছরের শিশু-কিশোররা অংশগ্রহণ করে। এতে ১১ জন শিশু ও কিশোরকে তিনটি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়।

 

দু’দিনের প্রদর্শনীতে প্রধান অতিথি ও বিচারক ছিলেন চিত্রশিল্পী নাসিমা রুবী। এ সময় তিনি প্রদর্শনীর উদ্বোধন করেন। বিশেষ অতিথি ছিলেন ঢাকা ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও মুর্তজা বশীরের মেয়ে মুনিজা বশীর, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও ব্যাংকার কায়েস চৌধুরী। অনুষ্ঠানটি পরিচালনা করেন মৃন্ময় আর্ট গ্যালারির কর্ণধার ভাস্কর সামিনা এম. করিম।

 

এ সময় অতিথিরা বলেন, মুর্তজা বশীরের সৃষ্টি ও কর্ম আগামী প্রজন্মের জন্য চিরকাল অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

 

উল্লেখ্য, প্রতিযোগিতায় ছাত্র-ছাত্রীদের শ্রেণিভিত্তিক তিনটি বিভাগে ভাগ করা হয়েছে। প্রাথমিকভাবে পঞ্চাশটির অধিক চিত্রকর্ম প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। চূড়ান্ত পর্বে ২৭টি চিত্রকর্ম বিবেচিত হয়। যেগুলো প্রদর্শনীতে স্থান পেয়েছে। ‘ক’ বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছে প্রযুক্তা চক্রবর্তী, অনুরাগ দত্ত ও প্রসূন দাশ। ‘খ’ বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছে যথাক্রমে আলিফ তিনা রিজওয়ান, মিফতাহুল জান্নাত ও সাইফুল ইসলাম জাওয়াদ। ‘গ’ বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছে অনুরূপ দে, প্রিমেল চক্রবর্তী ও মাফরুহা মাহমুদ। বিশেষ পুরস্কার পায় ফাইজানা ইসলাম ও সমর্পিতা দাশ। বিজয়ী প্রতিযোগীদের পুরস্কার ও সার্টিফিকেট প্রদান করা হয়।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট