চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

পাহাড় কর্তনের অভিযোগে বায়েজিদে জেলা প্রশাসনের অভিযান

অনলাইন ডেস্ক

২২ আগস্ট, ২০২৩ | ১০:১২ অপরাহ্ণ

পাহাড় কর্তনের অভিযোগে বায়েজিদে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের অভিযানে অভিযোগের সত্যতা মিলিছে। মঙ্গলবার (২২ আগস্ট)  বিকালে বায়েজিদের বাংলাবাজার ও জালালাবাদ এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু রায়হান অভিযুক্তদের বিরুদ্ধে পরিবেশ আইনে থানায় মামলা দায়েরের নির্দেশ দেন।

ম্যাজিস্ট্রেট আবু রায়হান জানান, অভিযানে দেখা যায় চারপাশে উঁচু করে টিনের বেড়া দিয়ে ভেতরে পাহাড় কর্তন করে প্লট তৈরির চেষ্টা করছে। সেখানে বিভিন্ন ব্যক্তির নামে সাইনবোর্ড দেখতে পাওয়া যায়। অভিযান পরিচালনাকালে কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তবে আশেপাশের ব্যক্তিদের কাছ থেকে যারা পাহাড় কর্তন করেছে তাদের সম্পর্কে তথ্য নেওয়া হয় এবং সাইনবোর্ডে প্রাপ্ত নাম অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পরিবেশ অধিদপ্তর নোটিশ জারি করে। আগামী বৃহস্পতিবার শুনানি শেষে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, পাহাড় কাটার ব্যাপারে তথ্য পাওয়ার সাথে সাথে আমরা ব্যাবস্থা নিচ্ছি। ইতোমধ্যে পাহাড় কাটার দায়ে জেল জরিমানা ও মামলা দায়েরসহ শাস্তিরমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। গত ১২ আগস্ট লিংকরোডে পাহাড় কাটার দায়ে ১৭ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। পরিবেশ রক্ষায় পাহাড় কর্তনকারীদের বিরুদ্ধে জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট