চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

ডিসি-এসপির ফোন নম্বর ক্লোন করে চাঁদা দাবি

নিজস্ব প্রতিবেদক

২০ আগস্ট, ২০২৩ | ৯:৪৭ অপরাহ্ণ

জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারের (এসপি) সরকারি মোবাইল নম্বর ক্লোন করে একাধিক ব্যক্তিকে ফোন করে টাকা চাওয়ার অভিযোগ উঠেছে। অভিযোগের প্রমাণ পাওয়ার পর এই ঘটনায় কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

 

পাশাপাশি এই বিষয়ে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান ও পুলিশ সুপার এস এম শফিউল্লাহ।

 

রবিবার (২০ আগস্ট) সন্ধ্যায় চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠানো হয়েছে। এতে ডিসি-এসপির মোবাইল নম্বর ক্লোন করার বিষয়টি জানানো হয়।

জানা গেছে, ক্লোন করা নম্বর থেকে ফোন করে জেলা প্রশাসনের কয়েকজন কর্মচারীর কাছে টাকা চাওয়া হয়। বিষয়টি তাদের কাছে সন্দেহজনক মনে হলে অন্যদের জানান। পরে ক্লোন করা নম্বরে ফোন করা হলে কেউ আর ফোন ধরেনি। এরপর যাচাই করে ফোনে প্রতারণা করার বিষয়টি নিশ্চিত হন তারা। 

 

জেলা প্রশাসন কর্তৃপক্ষ জানায়, জেলা প্রশাসকের সরকারি মোবাইল নম্বরটি ক্লোন করে (01713104332) ফোন করে টাকা চাওয়া হচ্ছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তাই উক্ত নম্বর থেকে ফোন করা হলে সে বিষয়ে সবাইকে সতর্ক থাকার জন্য বলেছেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। ইতোমধ্যে কোতোয়ালী থানায় এ নিয়ে একটি জিডি করা হয়েছে এবং আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

 

জেলা পুলিশ সুপারের মোবাইল নম্বর ক্লোন করেও টাকা দাবি করা হয়েছে।  

 

পুলিশ সুপার এস এম শফিউল্লাহ বলেন, একই সঙ্গে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মোবাইল নম্বর ক্লোন করা নিয়ে কেউ কোন দুরভিসন্ধি বা ষড়যন্ত্র করছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট