চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

সর্বশেষ:

অক্টোবরেই দোহাজারী-কক্সবাজার ট্রেন চলাচল : রেলসচিব

সাতকানিয়া সংবাদদাতা

১৮ আগস্ট, ২০২৩ | ৮:২২ অপরাহ্ণ

বন্যায় ক্ষতিগ্রস্ত রেলপথ দ্রুত সংস্কার করে অক্টোবরেই দোহাজারী-কক্সবাজার রেল যোগাযোগ চালু হবে বলে জানিয়েছেন রেলসচিব হুমায়ুন কবির।

 

শুক্রবার (১৮ আগস্ট) সকালে চট্টগ্রামের সাতকানিয়ায় বন্যায় ক্ষতিগ্রস্ত রেলপথ পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

 

তিনি বলেন, টেকনিক্যাল টিমের সঙ্গে বসে দ্রুত বন্যায় ক্ষতিগ্রস্ত রেললাইন সারিয়ে তোলা হবে। সেপ্টেম্বরের দিকে সব কাজ শেষ করে অক্টোবরের প্রথম সপ্তাহে ট্রায়াল রানের পর অক্টোবরের শেষ সপ্তাহে আনুষ্ঠানিকভাবে দোহাজারী-কক্সবাজার রেল পথ চালু হবে।

 

প্রকল্পের শুরুতে যে পরিমাণ কালভার্ট রাখা হয়েছিল, স্থানীয়দের দাবিতে তার চেয়ে অনেক বেশি কালভার্ট-ব্রিজ করা হয়েছে জানিয়ে রেলসচিব বলেন, প্রয়োজন হলে আমরা আরও কিছু কালভার্ট করে দেব, যাতে ভবিষ্যতে পানি আর না হয়।

 

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন রেলওয়ের মহাপরিচালক মো. কামরুল আহসান, দোহাজারী-কক্সবাজার রেল-পরিচালক মো. মফিজুর রহমানসহ সংশ্লিষ্টরা।

 

সম্প্রতি দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে নির্মাণাধীন দোহাজারী-কক্সবাজার রেললাইন। রেললাইনের নিচ থেকে মাটি-পাথর সরে লাইন একে-বেঁকে গেছে সাতকানিয়ার বিভিন্ন অংশে।

 

পূর্বকোণ/খোকন/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট