চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চবিতে ছাত্রলীগের অবরোধ প্রত্যাহার

চবি সংবাদদাতা

১৭ আগস্ট, ২০২৩ | ৭:৩৭ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের ডাকা অবরোধ স্থগিত করেছে। বৃহস্পতিবার (১৭ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দুই ঘন্টা অবরোধের পর তারা কর্মসূচি স্থগিত করে। এর আগে সাড়ে ৪টার দিকে মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে নতুন কমিটির দাবিতে মূল ফটকে তালা দেয় ছাত্রলীগের দুইটি গ্রুপ।

অবরোধকারীরা ছিলেম বিজয় ও ভিএক্স উপ গ্রুপের নেতাকর্মী। এরমধ্যে বিজয় গ্রুপ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং ভিএক্স গ্রুপ নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।

স্থগিতের বিষয়টি নিশ্চিত করে ভিএক্স উপ গ্রুপের নেতা ও ছাত্রলীগের সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ভাই আমাদের আশ্বাস্ত করেছেন দ্রুততম সময়ের মধ্যে চবিতে সাংগঠনিক ব্যবস্থা নিবেন। ওনার আশ্বাসে আমরা অবরোধ প্রত্যাহার করে নিয়েছি।

এর আগে অবরোধ চলাকালে প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, চবি ছাত্রলীগের এক বছরের কমিটি চার বছর শেষ করেছে। বর্তমানে মেয়াদোত্তীর্ণ এ কমিটি। সভাপতির বিতর্কিত কর্মকাণ্ডে এ সংগঠন কলুষিত হয়েছে। কমিটি গঠনের পর থেকে পজিটিভ কোনো কাজকর্মে সভাপতি ছিল না। ব্যর্থতার পরিচয় দিয়েছি সাধারণ সম্পাদকও। এই সংগঠনের ভঙ্গুর পরিস্থিতিতে গতকাল ছাত্রদল ক্যাম্পাসে মিছিল করেছে। এসব কারণে বর্তমান কমিটি বিলুপ্ত করে নতুন কমিটির দাবিতে নেতাকর্মীরা তালা দিয়েছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৪ জুলাই রেজাউল হক রুবেলকে সভাপতি ও ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক করে চবি ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। দ্রুত সময়ের মধ্যে এই কমিটি পূর্ণাঙ্গ করে কেন্দ্রীয় দপ্তরে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু দুই সদস্যের কমিটিই তিন বছর পার করে দেয়; যদিও কমিটির মেয়াদ এক বছর। আর তিন বছর পর এসে গত বছরের আগস্টে ৩৭৫ সদস্য দিয়ে কমিটি পূর্ণাঙ্গ করা হয়। তবে এর পরেরদিনই ঘোষিত কমিটিতে পদবাণিজ্য ও অছাত্রদের রাখার অভিযোগে এনে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করে ছাত্রলীগের বিভিন্ন গ্রুপ।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট