চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চান্দগাঁও পাঠানিয়াগোদা এলাকার দুর্ভোগের অবসান হবে কবে?

নিজস্ব প্রতিবেদক

১৭ আগস্ট, ২০২৩ | ১২:১৫ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৪ নম্বর চান্দগাঁও ওয়ার্ডের সবচেয়ে ব্যস্ত এবং গুরুত্বপূর্ণ এলাকা পাঠানিয়াগোদা। কিন্তু সরকারি উন্নয়ন কাজে জনভোগান্তির কারণে এ ওয়ার্ডের কয়েক হাজার মানুষের দুর্ভোগ নেমে এসেছে।

 

সিডিএ’র জলাবদ্ধতা প্রকল্পের আওতায় ডোমখালী খালের উভয় পাশে দেয়াল নির্মাণ কাজে এলাকার রাস্তাঘাট, দোকানপাট, বাজার, বাড়িঘর ধসে যাওয়ায় এ দুর্ভোগ সৃষ্টি হয়েছে। দীর্ঘ সময় ধরে কাজ চলার কারণে এলাকার মানুষের দুর্ভোগ শেষ হচ্ছে না। বর্তমানে পাঠানিয়াগোদা এলাকার ধসে যাওয়া রাস্তাগুলোর উন্নয়নের কাজ চলছে। কিন্তু রাস্তার একপাশ বন্ধ করে কাজ চলার কারণে অপর পাশের রাস্তা দিয়ে এলাকাবাসীকে দুর্ভোগ নিয়ে চলাচল করতে হচ্ছে। যে রাস্তা দিয়ে এলাকাবাসীকে চলাচল করতে হচ্ছে সেই রাস্তার অবস্থাও অত্যন্ত শোচনীয়। ধসে যাওয়া রাস্তায় বড় গর্তের সৃষ্টি হওয়ায় বৃষ্টির পানিতে গর্তগুলো একাকার থাকে। রাস্তা পানি আর কাদায় সয়লাব হয়ে আছে। বর্তমানে রাস্তা দিয়ে কোন যানবাহন চলাচল করতে পারছে না। কাদার জন্য রাস্তা দিয়ে হাঁটাচলা করতে গিয়ে এলাকাবাসীকে সীমাহীন কষ্ট ভোগ করতে হচ্ছে। পাঠানিয়াগোদা ব্রিজের উঠা-নামার পথ ধসে যাওয়ায় ব্রিজের উপর কোন যানবাহন উঠতে পারে না।

 

ভুক্তভোগী স্থানীয় বাসিন্দা মোহাম্মদ সেলিম ক্ষোভের সাথে বলেন, ‘এলাকার উন্নয়নের চলমান প্রকল্পগুলো দীর্ঘসময় নিয়ে করার কারণে এলাকাবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বর্তমানে পাঠানিয়াগোদা বাজারের রাস্তা দিয়ে চলাচলের কোন ব্যবস্থাই নেই। এই রাস্তার অবস্থা বড়ই ভয়াবহ যে দেখলে চাষের জমির মত দেখায়। কাদা আর পানিতে একাকার হয়ে গেছে রাস্তাটি।’ অপর এলাকাবাসী শওকত হোসেন বলেন, এখানে চলমান উন্নয়ন কাজের জন্য সাইন বোর্ডে লেখা আছে- ‘উন্নয়নের কাজের জন্য সাময়িক অসুবিধা হওয়াতে আন্তরিকভাবে দুঃখিত’। এখন প্রশ্ন হচ্ছে, এই যে সাময়িক অসুবিধা লেখা হয়েছে এই সাময়িকটা কয় বছরের জন্য? বর্তমানে এলাকাবাসী দীর্ঘ দুর্ভোগ পোহাতে পোহাতে ক্ষুব্দ হয়ে উঠেছেন।’

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট