চট্টগ্রাম শনিবার, ১৩ জুলাই, ২০২৪

চিটাগাং চেম্বারে ফের পরিচালক হলেন নাহার এগ্রো গ্রুপের এমডি রকিবুর রহমান

বিজ্ঞপ্তি

৯ আগস্ট, ২০২৩ | ১১:৫২ অপরাহ্ণ

দি চিটাগাং চেম্বার অব কমার্সের ৪র্থ বারের মতো পরিচালক নির্বাচিত হলেন নাহার এগ্রো গ্রুপের এমডি রকিবুর রহমান (টুটুল)।

 

রকিবুর রহমান (টুটুল) ১৯৭৪ সালের ১ ফেব্রুয়ারি চট্টগ্রামে বসবাসরত এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা টি এস মাহবুবুর রহমান বাংলাদেশ রেলওয়ের ইঞ্জিনিয়ার পদে চট্টগ্রামে কর্মরত ছিলেন এবং তার মাতা সামছুন নাহার।

 

তিনি নাহার এগ্রো’র স্বত্তাধিকারী ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। শিক্ষাজীবনে প্রাণীর প্রতি ভালোবাসা থেকে ৩০০ ডিমপাড়া মুরগি দিয়ে পোল্ট্রি সেক্টরে কাজ শুরু করেন। কালের পরিক্রমায় গড়ে তুলেন বাংলাদেশের পোল্ট্রি সেক্টরের অন্যতম প্রতিষ্ঠান নাহার এগ্রো। প্রতিষ্ঠানটির রয়েছে ২টি জিপি (গ্রান্ড প্যারেন্ট) ফার্ম, ৭টি পোল্ট্রি ব্রিডার ফার্ম, ৪টি ফিড মিল। তাছাড়া বাংলাদেশের বৃহত্তম এবং সর্বাধুনিক ডেইরি ফার্ম নাহার ডেইরি লিমিটেড, নাহার এগ্রোরই একটি প্রতিষ্ঠান।

 

তাঁর এই অবদানের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রণালয় কর্তৃক তাঁকে পরপর দু’বার ডেইরি আইকন-২০২১ (ডেইরি) ও ডেইরি আইকন-২০২২ (খাদ্য) পুরস্কৃত ও সম্মানিত করা হয়েছে।

 

তিনি বাংলাদেশ ডেইরি ফার্মারস এসোসিয়েশন’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, ভাটিয়ারি গলফ অ্যান্ড কান্ট্রি ক্লাব’র ইসি মেম্বার এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের দাতাসদস্য হিসেবে দায়িত্ব পালনসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, ধর্মীয়প্রতিষ্ঠান ও সামাজিক প্রতিষ্ঠানের প্রধান পৃষ্টপোষক ও উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি ২০১৮-২০২১ পর্যন্ত ব্রিডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ’র সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

 

এই নিয়ে রকিবুর রহমান (টুটুল) ৪র্থ বারের মতো দি চিটাগাং চেম্বার অব কমার্সের পরিচালক হিসেবে নির্বাচিত হলেন।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট