চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

সর্বশেষ:

‘বিন না রেখে দোকানের ময়লা সরাসরি নালায় ফেললে ব্যবস্থা’

প্লাস্টিক-পলিথিনের বর্জ্য বাড়াচ্ছে জলাবদ্ধতা: মেয়র

নিজস্ব প্রতিবেদক

৯ আগস্ট, ২০২৩ | ৮:৩৫ অপরাহ্ণ

নালা-খালে অবাধে প্লাস্টিক-পলিথিন আর কর্কশিট নিক্ষেপ চট্টগ্রামের জলাবদ্ধতা সমস্যাকে তীব্র করে তুলছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

 

বুধবার (৯ আগস্ট) চাক্তাই খালের চামড়া গুদাম ব্রিজের নিচে বাঁধে চলমান জলাবদ্ধতা নিরসন কার্যক্রম পরিদর্শনকালে এ মন্তব্য করেন তিনি। 

 

তিনি বলেন, জনগণ সচেতন হওয়ায় নগরীতে আবাসিক এলাকার বর্জ্য ব্যবস্থাপনা এখন অন্য যে কোন সময়ের চেয়ে সুশৃঙ্খলভাবে চলছে। তবে, অনেক ব্যবসায়িক প্রতিষ্ঠান প্লাস্টিক-পলিথিনের প্যাকেট ব্যবহার করছে এবং সেসব প্যাকেট যথাযথভাবে চসিকের কাছে পৌঁছাচ্ছে না। যেমন অনেক দোকান ওয়ান টাইম কাপ ও পলিথিনের প্যাকেজিং পণ্য বিক্রি করছে। সে পণ্য ব্যবহারের পর দোকানে বিন না থাকায় প্যাকেটটি দোকানদার ও সাধারণ মানুষ সরাসরি রাস্তা বা নালায় ফেলছে। এ সমস্ত প্যাকেজিং প্রোডাক্ট পচনশীল না হওয়ায় তা নালায় জমে জলাবদ্ধতার তীব্রতা বাড়াচ্ছে। এজন্য শিগগিরই যে সমস্ত ব্যবসা প্রতিষ্ঠান ময়লার বিন না রেখে দোকানের ময়লা সরাসরি নালায় ফেলছে তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে।

 

এ সময় মেয়রের সাথে কাউন্সিলর হাজী নুরুল হকের মাধ্যমে এলাকাবাসী ওয়ার্ডের বিভিন্ন সমস্যা তুলে ধরলে মেয়র কর্মকর্তাদের তা সমাধানে মৌখিক নির্দেশনা দেন।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট