চট্টগ্রাম শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

সর্বশেষ:

খোরশেদ আলম সুজনের পক্ষে পানিবন্দী মানুষের মাঝে খাবার বিতরণ

নিজস্ব প্রতিবেদক

৭ আগস্ট, ২০২৩ | ১১:০৩ অপরাহ্ণ

চট্টগ্রাম মহানগর ১৪ দলের সমন্বয়ক ও সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজনের পক্ষে চার ওয়ার্ডের পানিবন্দি মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। সোমবার (৭ আগস্ট) নগরীর ৩৬ নম্বর, ৩৭ নম্বর, ৩৮ নম্বর এবং ৪১ নম্বর ওয়ার্ডে এসব খাবার বিতরণ করেন নাগরিক উদ্যোগের নেতৃবৃন্দ।

খোরশেদ আলম সুজন বলেন, হঠাৎ করে অতিবৃষ্টি এবং জোয়ারের পানিতে নগরী জলমগ্ন হওয়ায় পানিবন্দী হয়ে পড়েন বিভিন্ন এলাকার হাজারো মানুষ। বিশেষ করে দিনমজুর, রিক্সাচালক, ঠেলাগাড়িচালক, ভ্যানচালকসহ নিম্ন আয়ের মানুষজন এসময় চরম বিপদে পড়েন। পানিবন্দী অনেকের ঘরে ঠিকমতো চুলোর আগুন জ্বলেনি। অনেকেই অভুক্ত ছিল বিধায় এসব মানুষের মাঝে রান্না করা এবং শুকনো খাবার বিতরণের উদ্যোগ নেন তিনি।

তিনি আরো বলেন হঠাৎ অতিবৃষ্টি এবং জোয়ারের পানিতে চট্টগ্রামের বিভিন্ন এলাকা প্লাবিত হওয়ায় এসব এলাকার মানুষদের পাশে দাঁড়ানো আমাদের সকলের মানবিক কর্তব্য। তাই সমাজের দায়িত্ববান এবং হৃদয়বান মানুষদেরও এসব পানিবন্দী মানুষের পাশে এসে দাঁড়ানোর অনুরোধ জানান সুজন।

তিনি আরো বলেন, আমরা যদি সবাই আমাদের প্রতিবেশি এবং আত্নীয় স্বজনের খোঁজখবর রাখি তাহলে সহজেই এ বিপদ কাটিয়ে উঠতে পারবো। তিনি নাগরিক উদ্যোগের সদস্যদের পানিবন্দী মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান এবং জনগনের যেকোন সুবিধা অসুবিধায় খবরাখবর রাখার অনুরোধ জানান। এছাড়া পানিবন্দী মানুষের পাশে এসে যারা দাঁড়িয়েছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা জানান খোরশেদ আলম সুজন।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন