চট্টগ্রাম শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

সর্বশেষ:

শ্বশুরবাড়ি থেকে ‘ইফতারি কম দেওয়া’য় স্ত্রীকে হত্যা, মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্বামী ধরা

নিজস্ব প্রতিবেদক

৬ আগস্ট, ২০২৩ | ১:৩৫ অপরাহ্ণ

চট্টগ্রামের ভুজপুরে স্ত্রী সাবিনা খাতুনকে হত্যার ঘটনায় করা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মো. রফিকুল ইসলাম রফিককে (৩৫) গ্রেপ্তার করেছে র‌্যাব।

 

গ্রেপ্তার রফিকুল ইসলামে ভুজপুর থানার পশ্চিম লম্বা বিল এলাকার আবুল খায়েরের ছেলে ও নিহত সাবিনা খাতুনের স্বামী।

 

র‌্যাব জানায়, ২০০৫ সালে রফিকুল ইসলামের সঙ্গে সাবিনা খাতুনের বিয়ে হয়। বিয়ের পর থেকে বিভিন্ন সময় যৌতুকের দাবিতে রফিকুল ও তার পরিবার সাবিনাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে আসছিল। এরপর ২০০৯ সালের ১৬ সেপ্টেম্বর রমজান মাসে সাবিনার পরিবারের লোকজন ইফতারি নিয়ে তার শ্বশুর বাড়িতে আসে। ইফতারি কম পাঠানোর অভিযোগে রফিকুল এবং তার পরিবার সাবিনাকে মারধর করে। পরদিন ভোরে রফিক তার স্ত্রী সাবিনাকে বাড়ির পাশে খাল পাড়ে ডেকে নিয়ে গলা টিপে শ্বাসরোধ করে হত্যা করে এবং লাশ খালের পানিতে ফেলে দেয়। এ ঘটনায় সাবিনার ভাই বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। এ মামলা দায়েরর পর থেকে আসামি রফিকুল পলাতক ছিল। মামলার তদন্ত শেষে পুলিশ আদালতে চার্জিশিট দাখিল করেন। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে আসামি রফিককে মৃত্যুদণ্ড এবং ১০ লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে ৩ বছরের কারাদণ্ড প্রদান করেন আদালত।

 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, এ মামলার রায় ঘোষণার পর আসামি রফিককে ধরতে র‌্যাব গোয়েন্দা নজরদারি ‍শুরু করে। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সীতাকুণ্ডের ইউনিটেক্স স্পিনিং লিমিটেড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট