চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

রিকশায় চড়েও ময়লা পানি এড়াতে পারলেন না চসিক মেয়র

নিজস্ব প্রতিবেদক

৬ আগস্ট, ২০২৩ | ১২:৫২ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর বাড়ির উঠান ও সড়ক গতকাল শনিবার দ্বিতীয় দিনেও পানিতে ডুবেছে। ভোরের বৃষ্টিতে জমা পানি দুপুরের পরও নামেনি। হাঁটুর উপরে পানি জমায় মেয়রের বাড়ির উঠান ও সড়ক প্রাডো গাড়ি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এ অবস্থায় মেয়রকে রিকশায় করে মূল সড়ক থেকে বাড়ির আঙিনায় যেতে হয়।

 

রিকশায় চড়ে যাওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। গতকাল দুপুরে বাড়িতে প্রবেশের সময় এই ভিডিও করা হয়। ওই ভিডিওতে দেখা যায়, মেয়রের বাড়ির উঠান ও সামনের রাস্তা প্রায় হাঁটুর উপরে পানিতে ডুবে আছে। মেয়রকে বহনকারী রিকশাটি সেই পানি পেরিয়ে বাড়িতে প্রবেশ করে। মেয়রের রিকশার পাশে ও পেছনে লোকজন ছিলেন। একজনকে ছাতা ধরে থাকতে দেখা যায়।

 

চসিক সূত্র জানায়, গতকাল শনিবার সকালে নগরীর টাইগারপাসে চসিকের অস্থায়ী প্রধান কার্যালয়ের সম্মেলনকক্ষে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। মূলত এতে অংশ নেওয়ার জন্যই সিটি মেয়র সকালে বহদ্দারহাটের বাড়ি থেকে চসিক কার্যালয়ে যান। সভা শেষে গাড়িতে চড়ে বহদ্দারহাটে যান তিনি। বাড়ির সামনে পানি থাকায় মূল সড়ক থেকে রিকশায় বাড়িতে প্রবেশ করেন। মূলত ময়লা পানি এড়াতে রিকশায় চড়লেও শেষ রক্ষা হয়নি। বাড়ির উঠানে যাওয়ার পর রিকশা থেকে নেমে হাঁটু পানি মাড়িয়ে শেষ পর্যন্ত বাসায় ঢুকতে হয় তাঁকে।

 

এর আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মেয়র রেজাউল করিম চৌধুরী। এ সময় তিনি বলেন, ‘মানুষ সিটি কর্পোরেশনকে গালিগালাজ করছে। অথচ জলাবদ্ধতা নিরসনে সিটি কর্পোরেশনের কোনো হাতই নেই। আমি বলেছি ওয়ার্ড কাউন্সিলরদের সঙ্গে সমন্বয় করে কাজ করার জন্য। এ পর্যন্ত কোনোদিন কোনো কাউন্সিলরকে ডাকেনি সিডিএ।’

 

চট্টগ্রাম আবহাওয়া কার্যালয়ের তথ্য অনুযায়ী শুক্রবার বেলা তিনটা থেকে গতকাল শনিবার বেলা তিনটা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৭৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন