চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

বসতবাড়িতে চুরির মামলায় গ্রেপ্তার ৪

নিজস্ব প্রতিবেদক

২ আগস্ট, ২০২৩ | ১০:২০ অপরাহ্ণ

রাউজান থানায় বসতবাড়িতে চুরির মামলায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। মঙ্গলবার (১ আগস্ট) রাতে নগরের বায়েজিদ  মিরসরাই ও হাটহাজারী থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পিবিআই। এ সময় তাদের কাছ থেকে ৯ ভরি স্বর্ণালঙ্কার, দুটি মোটরসাইকেল, একটি সিএনজিচালিত অটোরিকশা, দুটি ডিজিটাল ক্যামেরা, একটি সিন্ধুক এবং তালা ভাঙার সরঞ্জাম জব্দ করা হয়। পিবিআই চট্টগ্রাম জেলা ইউনিটের বিশেষ পুলিশ সুপার নাজমুল হাসান এইসব বিষয় নিশ্চিত করেন।

গ্রেপ্তার হওয়া অভিযুক্তরা হলেন, হেলাল উদ্দিন (৪৩), মো. সালাহউদ্দিন (৩৪), মো. সোহাগ (৩৮), মো. আবুল কাশেম ওরফে বাচা (৩২)।

পিবিআই সূত্র জানায়, গত ৮ জুন বিকেল ৫টা থেকে পরদিন সন্ধ্যা ৭টার মধ্যে যে কোনো সময় রাউজান উপজেলার হলদিয়া ইউনিয়নের ইয়াসিন-নগর এলাকায় কাতারপ্রবাসী আবদুল কাদেরের বসতবাড়িতে চুরির ঘটনা ঘটে। ওইসময় বাড়ির সবাই এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। এ ঘটনায় ভুক্তভোগী ১১ জুন রাউজান থানায় অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। তবে থানা পুলিশ মামলার কোনো কুল-কিনারা করতে না পারায় ভুক্তভোগী আদালতে মামলাটি পিবিআইয়ে হস্তান্তরের আবেদন করেন। এরপর আদালতের আদেশে মামলাটির তদন্ত ভার পায় পিবিআই। ১০ দিনের মাথায় তথ্যপ্রযুক্তি এবং গুপ্তচর নিয়োগ করে চারজনকে গ্রেপ্তার করা করা হয়। একই সঙ্গে চুরি যাওয়া বেশ কিছু মালামাল জব্দ করা হয়েছে। এছাড়া ঘটনায় জড়িত অন্যান্যদের গ্রেপ্তার এবং বাকি চোরাই মালামাল জব্দের চেষ্টা চলছে।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট