চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সাংবাদিক আজাদ তালুকদার আর নেই, তথ্যমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক

২ আগস্ট, ২০২৩ | ১১:২৩ পূর্বাহ্ণ

একুশে পত্রিকার সম্পাদক আজাদ তালুকদার আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৫ বছর।

বুধবার (২ আগস্ট) ভোর পৌনে ৪টায় রাজধানীর বিআরবি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘদিন ধরে তিনি লিভার ক্যানসারসহ বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন। তার মরদেহ চট্টগ্রামে আনা হচ্ছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, বুধবার (২ আগস্ট) বাদ জোহর নগরীর ওয়াসার মোড়স্থ জমিয়তুল ফালাহ মসজিদ মাঠ প্রাঙ্গণে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দুপুর আড়াইটায় জামালখানস্থ প্রেসক্লাবের সামনে দ্বিতীয় নামাজে জানাজা এবং বাদে আসর তার নিজ বাড়ি রাঙ্গুনিয়ার পদুয়া মদিনাতুল উলুম দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

লেখক, সাংবাদিক ও সংগঠক আজাদ তালুকদারের অকাল মৃত্যুতে সাহিত্য-সংস্কৃতি অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

সাংবাদিক আজাদ তালুকদারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। মন্ত্রী প্রয়াতের আত্মার শান্তি কামনা করেন এবং একইসাথে তার পরিবারের শোকাহত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। তথ্যমন্ত্রী ক্যানস্যারের সাথে যুদ্ধরত আজাদ তালুকদারের চিকিৎসার নিয়মিত খোঁজখবর রাখতেন, কয়েকদিন আগেও হাসপাতালে তাকে দেখতে গেছেন।

মন্ত্রী হাছান মাহমুদ তার শোকবার্তায় বলেন, খুব কাছে থেকে দেখা আজাদ তালুকদার ছিলেন এক নির্ভীক নিবেদিতপ্রাণ সাংবাদিক। তার অকাল মৃত্যু অত্যন্ত বেদনার। চট্টগ্রামের সাংবাদিকতায় তিনি স্মরণীয় হয়ে থাকবেন।

এছাড়া শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি তপন চক্রবর্তী, সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম প্রমুখ।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট