চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

মেরিন সারভেয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশের বার্ষিক সাধারণ সভা

অনলাইন ডেস্ক

২৯ জুলাই, ২০২৩ | ৮:২৪ অপরাহ্ণ

মেরিন সারভেয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (এফবিসিসিআই অধিভুক্ত) বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ জুলাই) নগরীর বেস্ট ওয়েস্টার্ন হোটেলের নোঙ্গর মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন এসোসিয়েশনের প্রেসিডেন্ট ক্যাপ্টেন মাহফুজুল ইসলাম, বিশেষ বক্তব্য রাখেন এসোসিয়েশনের জ্যেষ্ঠ সদস্য ক্যাপ্টেন আলতাফ হোসেন। সভায় বিগত বছরের কার্যবিবরণী তুলে ধরেন এসোসিয়েশনের জেনারেল সেক্রেটারি ক্যাপ্টেন শাখাওয়াত হোসেন। বিগত বছরের অর্থ বিবরণী তুলে ধরেন ফিন্যান্স সেক্রেটারি ইঞ্জিনিয়ার মোহাম্মদ খালেকুজ্জামান। নতুন কমিটিকে পরিচয় করিয়ে দেন প্রেসিডেন্ট ক্যাপ্টেন মাহফুজুল ইসলাম। সভায় মেরিন সার্ভে সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। কানাডা থেকে এলিট মেরিন সার্ভেয়ার ক্যাপ্টেন জিল্লুর রহমান সভায় বিশেষ বক্তব্য রাখেন।

শেষে ক্যাপ্টেন মাহফুজুল ইসলামকে প্রেসিডেন্ট, ক্যাপ্টেন ফসিহুর রহমানকে ভাইস প্রেসিডেন্ট, ক্যাপ্টেন মোহাম্মদ সাখাওয়াত হোসাইনকে জেনারেল সেক্রেটারি, ক্যাপ্টেন মোহাম্মদ এরশাদুল আলমকে এসিসট্যান্ট জেনারেল সেক্রেটারি, ইঞ্জিনিয়ার মনজুর আহমদকে ফাইনান্স সেক্রেটারি, ক্যাপ্টেন আবু নাসের মোহাম্মদ আবদুল্লাহ মজুমদারকে এসিসট্যান্ট ফাইনান্স সেক্রেটারি, ক্যাপ্টেন জিল্লুর রহমান ভূঁইয়া, ক্যাপ্টেন মো. তৌহিদুল ইসলাম ও ইঞ্জিনিয়ার মোহাম্মদ খালেকুজ্জামানকে কার্যকরী সদস্য মনোনীত করে ৯ সদস্য বিশিষ্ট ২০২৩-২০২৫ সেশনের কার্যকরী পরিষদ ঘোষণা করা হয়। এছাড়া ঢাকা ও খুলনা অঞ্চলের নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট যথাক্রমে ক্যাপ্টেন সৈয়দ আমির আহমদ এবং ক্যাপ্টেন জাহিদুল হক পদাধিকারবলে কার্যকরী পরিষদের সদস্য হন।

উল্লেখ্য, ১৭ জুন দেশ-বিদেশে অবস্থানরত সদস্যদের প্রত্যক্ষ ভোটে এসোসিয়েশনের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। দেশের জাতীয় আমদানি-রপ্তানি বাণিজ্য ও শিপিং সেক্টরে মেরিন সারভেয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ নিয়মিতভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে।

 

 

 

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট