চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

ইমো হ্যাক করে বিপুল অর্থ হাতিয়ে নেওয়া চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

২৯ জুলাই, ২০২৩ | ১২:৫৬ অপরাহ্ণ

ইমো হ্যাক করে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেওয়া চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগের সাইবার ইউনিট। এ সময় তাদের কাছ থেকে অপরাধমূলক কাজে ব্যবহার করা মোবাইল ফোন ও সিম জব্দ করা হয়।

 

শুক্রবার (২৮ জুলাই) দেশের বিভিন্ন জেলায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আসিফ মহিউদ্দীন। তিনি বলেন, ইমো হ্যাক করে প্রতারণার স্বীকার হওয়া এক ভুক্তভোগী অভিযোগ করলে তাকে চকবাজার থানায় মামলা করতে বলি। ডিজিটাল নিরাপত্তা আইনে চকবাজার থানায় মামলা দায়েরের পর তদন্তের দায়িত্ব পড়ে কাউন্টার টেরোরিজম বিভাগের সাইবার ইউনিটের ওপর। এ ঘটনায় তদন্তে নেমে প্রথমে পাবনার ঈশ্বরদী থানা এলাকা থেকে আরিফুল ইসলামকে (৩১) গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যমতে- ওই এলাকা থেকে শিমুল হোসেনকে (২২) গ্রেপ্তার করা হয়। তাদের দেয়া তথ্যমতে- নাটোর জেলার লালপুর থানা এলাকা থেকে সাহাবুল ইসলাম প্রকাশ শাহাবুল (৩৯), ইব্রাহিম হোসেন প্রকাশ বাপ্পী (২১) এবং হৃদয় হাসান প্রকাশ শাহীনকে (২৩) গ্রেপ্তার করা হয়।

 

তিনি আরও জানান, পরে গ্রেপ্তার ৫ জনের দেওয়া তথ্যমতে- ঢাকার সাভার থানা এলাকাসহ নোয়াখালী জেলার সুধারাম ও বেগমগঞ্জ থানা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। গ্রেপ্তারদের কাছ থেকে হ্যাকিং ও অর্থ হাতিয়ে নেয়ার কাজে ব্যবহৃত মোবাইল, সিম উদ্ধার জব্দ করা হয়। জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামিরা জানায়- ইমো হ্যাক করে কন্টাক্ট লিস্টে থাকা ব্যক্তিদের কাছ থেকে বিকাশ এবং নগদ একাউন্ট ব্যবহার করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে। এই চক্রের অন্যান্য সদস্যদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট