চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চেতনানাশক মেশানো সন্দেশ খাইয়ে ছিনতাই, গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক

২৮ জুলাই, ২০২৩ | ৯:৩৬ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীতে চেতনানাশক ওষুধ খাইয়ে অজ্ঞান করে স্বর্ণালংকার ও মোবাইল চুরির মামলায় মো. দুলাল (৬০) নামে এক ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় চোরাই স্বর্ণালংকার ও মোবাইল উদ্ধার করা হয়।

 

শুক্রবার (২৮ জুলাই) কুমিল্লার দাউদকান্দিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির।

 

তিনি জানান, গত ২০ জুলাই ৬০ বছর বয়সী অজ্ঞাতনামা এক ব্যক্তি গণশৌচাগারে এসে বাদির সাথে পরিচিত হন। বাদির জিজ্ঞাসাবাদে সে গাইবান্ধা থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে তার ছেলেকে দেখতে এসেছে বলে জানান। একইদিন সকাল সাড়ে ১১টার দিকে তিনি উক্ত গণশৌচাগারে গোসল করে বাদির সাথে মোবাইল নাম্বার বিনিময় করে ঘটনাস্থল থেকে চলে যান।

 

একই দিন বিকেল ৩টার দিকে বাদিকে তার ব্যক্তিগত মোবাইল নাম্বারে কল করে কৌশলে বাইরে ডেকে নিয়ে যায়। নাস্তা করানোর কথা বলে কোতোয়ালী থানাধীন টেরিবাজার মোড়স্থ বিরিয়ানির দোকানের ভিতরে নিয়ে যায়। বিবাদির অনুরোধে বাদি তার কেনা সন্দেশ খাওয়ার কিছুক্ষণের মধ্যেই অজ্ঞান হয়ে পড়েন। জ্ঞান ফেরার পরে তিনি নিজেকে বাসায় দেখতে পান এবং দেখতে পান তার গলায় থাকা স্বর্ণের চেইন, কানের দুল, হাতের আংটি, মোবাইল ফোন কোন কিছুই সাথে নেই। পরিবারের লোকজনের নিকট থেকে জানতে পারেন পথচারীর সহযোগিতায় উদ্ধারপূর্বক তাকে অসুস্থ অবস্থায় জেনারেল হসপিটালে চিকিৎসা করা হয় এবং পরবর্তীতে বাসায় নিয়ে আসা হয়।

 

এ ঘটনায় মামলার প্রেক্ষিতে কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. খায়রুল বাসার সাজিদ কুমিল্লা জেলার দাউদকান্দিতে অভিযান চালিয়ে বাদির চোরাই যাওয়া মোবাইল ফোন, স্বর্ণের আংটি, স্বর্ণের কানের দুল, স্বর্ণের চেইনসহ মো. দুলালকে গ্রেপ্তার করেন।

 

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মো. দুলাল দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে মানুষের সামনে অসহায়ত্বের ভাব নিয়ে কৌশলে খাবারের সাথে চেতনাশক দ্রব্য খাইয়ে অজ্ঞান করে সাথে থাকা মালামাল চুরি করে নেয় বলে জানায়।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট