চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

রাউজান সাংবাদিক পরিষদ চট্টগ্রামের অভিষেক ও সংবর্ধনা

আসুন, একযোগে দেশ গড়ার কাজ করি : ফজলে করিম এমপি

নিজস্ব প্রতিবেদক

২০ জুলাই, ২০২৩ | ১:১২ অপরাহ্ণ

রাউজান সাংবাদিক পরিষদ চট্টগ্রামের নবনির্বাচিত কমিটির অভিষেক ও সংবর্ধনা গতকাল বুধবার নগরের কাজীর দেউড়িস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।

 

এতে প্রধান অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, আজ একটি বিশেষ দিন আমার জন্য। সকল সাংবাদিক ভাই ও সচেতন নাগরিক আজ এখানে উপস্থিত আছেন। রাউজান সাংবাদিক পরিষদ চট্টগ্রাম একটি অত্যন্ত ভালো উদ্যোগ। রাউজান ও চট্টগ্রামের মানুষ হিসেবে সবার কিছু দায়িত্ব আছে। এই পরিষদ যেন দীর্ঘস্থায়ী হয় সে পরিকল্পনা করতে হবে। যাতে দেশের, মানুষের ও সাংবাদিকদের নিজেদের উপকার হয়।

 

তিনি বলেন, সাংবাদিক ভাইরা কিছু বিষয় তুলে ধরলে মানুষের  চোখে পড়ে। আমার কিছু ভুল থাকলেও বলুন। আমি ইতিবাচক মানুষ। বস্তুনিষ্ট সাংবাদিকতা করুন।

 

ফজলে করিম চৌধুরী আরও বলেন, সাংবাদিক ভাইদের কাছে অনুরোধ, দেশটা আগে। ভেদাভেদ থাকবে। আসুন একযোগে দেশ গড়ার কাজ করি। সাংবাদিকদরা পজেটিভ উদ্যোগ নেন। আপনাদের একটা ঠিকানা থাকতে হবে। সুনির্দিষ্ট পরিকল্পনা থাকতে হবে। সবাই মিলে ভূমিকা রাখব।

 

বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেন, রাউজান এক সমৃদ্ধ জনপদ। ইতিহাস, রাজনীতি, সাহিত্যসহ সকল ক্ষেত্রে এক অগ্রসর জনপদ রাউজান। অনেক ইতিহাসের সূতিকাগার রাউজান। মাস্টারদা সূর্য  সেন ও কবি নবীন  সেন, কবি মাহবুব উল আলম চৌধুরীসহ অনেক গুণীজন এই রাউজানের সন্তান। দৈনিক আজাদী ও দৈনিক পূর্বকোণ দুটি পত্রিকার প্রতিষ্ঠাতাও রাউজানের।

 

তিনি বলেন, আমার বাবা চট্টগ্রামের মানুষের জন্য কাগজ করেছিলেন। অনেকে বলে ঢাকা থেকে কাগজ করেন না কেন? সেটা আমার জীবদ্দশায় কখনো হবে না। চট্টগ্রামের মানুষের জন্যই আজাদী।

 

দৈনিক পূর্বকোণ সম্পাদক ডা. ম রমিজউদ্দিন চৌধুরী বলেন, সাংবাদিকদের কাজ জনপদের চাহিদা তুলে ধরা। রাউজানের এমপির চোখে পড়লেই তিনি কাজ করবেন। উনি রাউজানের অভূতপূর্ব উন্নতি করেছেন। সাংবাদিকদের জনসাধারণের কথা বলতে হবে। মানুষের চাহিদা তুলে ধরতে হবে। রাউজানের এমপি আমার  শৈশবের বন্ধু। উনি অত্যন্ত  ডেডিকেটেড। নিজের কাজের প্রতি তিনি অত্যন্ত নিবেদিত। উনার আরো সাফল্য কামনা করছি।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাউজান সাংবাদিক পরিষদ চট্টগ্রামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী খান। তিনি বলেন, আমরা  রাউজানের সব বিষয় তুলে ধরতে চাই।  আমাদের আয়োজনে যারা সহযোগিতা করেছেন সবাইকে ধন্যবাদ।

 

বর্ণাঢ্য এ আয়োজনে স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম। এতে অতিথি হিসেবে আরও ছিলেন চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মহিউদ্দিন বাচ্চু, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান, বর্তমান সভাপতি সালাউদ্দিন মো. রেজা, সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, তপন চক্রবর্তী, সিআইপি এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি ইয়াছিন চৌধুরী, কনফিডেন্স সিমেন্টের ভাইস চেয়ারম্যান লায়ন রূপম কিশোর বড়ুয়া, সাবেক সিভিল সার্জন সরফরাজ খান চৌধুরী বাবুল, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, রাউজান পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, রাউজান সমিতি দুবাইয়ের সভাপতি খোরশেদ জামান, প্রবাসী আওয়ামী লীগ নেতা শেখ নবী প্রমুখ।

 

অনুষ্ঠান সঞ্চালনা করেন অভিষেক ও সংবর্ধনা উদযাপন পরিষদের আহ্বায়ক মো. আলী ও সদস্য সচিব সৈয়দ আলমগীর সবুজ। অনুষ্ঠান সূচিতে ছিল আলোচনা, সংবর্ধনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মেজবান ইত্যাদি।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট