চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

বায়েজিদ-ফৌজদারহাট সড়কের মেয়াদ বাড়লো আগামী জুন পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক

১৯ জুলাই, ২০২৩ | ১২:২৪ অপরাহ্ণ

নগরীর বায়েজিদ বোস্তামী-ফৌজদারহাট সড়কের মেয়াদ আগামী বছরের জুন পর্যন্ত বেড়েছে। গতকাল জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) তা অনুমোদন দিয়েছে। ২০১৩ সালের অক্টোবরে শুরু হওয়া এ প্রকল্পের মেয়াদ ২০২৪ সালের জুন পর্যন্ত বৃদ্ধির জন্য আবেদন করে প্রকল্প সংশ্লিষ্টরা। একই সাথে একনেক সভায় ১৮ হাজার ১০ কোটি ১২ লাখ টাকা ব্যয় সংবলিত ১৫টি প্রকল্প অনুমোদন দিয়েছে। এরমধ্যে সরকারি অর্থায়ন ১২ হাজার ১৯২ কোটি ৭ লাখ টাকা, বৈদেশিক অর্থায়ন ৫ হাজার ২৩৩ কোটি ৪৩ লাখ টাকা ও সংস্থার নিজস্ব অর্থায়ন ৫৮৪ কোটি ৬২ লাখ টাকা।

 

গতকাল প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে সভায় এ অনুমোদন দেওয়া হয়। সভাশেষে সাংবাদিকদের কাছে এ তথ্য তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম ও পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিনসহ সংশ্লিষ্ট মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা সভার কার্যক্রমে অংশ নেন।

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট