চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

সর্বশেষ:

নানা আয়োজনে সিআইইউতে টেক কার্নিভ্যাল

বিজ্ঞপ্তি

১৭ জুলাই, ২০২৩ | ৯:০৪ অপরাহ্ণ

চট্টগ্রামের ২১টি কলেজের শিক্ষার্থীদের নিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হল বিজ্ঞান বিষয়ক আঞ্চলিক পর্যায়ের সবচেয়ে বড় প্রতিযোগিতা ‘সিআইইউ টেক কার্নিভ্যাল-২০২৩’।

 

নগরীর জামাল খান ক্যাম্পাসে সম্প্রতি সিআইইউ সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ক্লাব (আইসেক) এই প্রতিযোগিতার ফাইনালের আয়োজন করে। দিনব্যাপি এই আয়োজনে আরও ছিল প্রোগ্রামিং কনটেস্ট, প্রজেক্ট শোকেসিং, বিডিওএসএনের কর্মশালা, রোবোটিক্স কনটেস্ট, কুইজ কনটেস্ট, ওয়ার্কশপ, গেমিংসহ নানা ইভেন্ট।

 

আয়োজকরা জানান, সকাল থেকেই চট্টগ্রামের বিজ্ঞান প্রিয় শিক্ষার্থীরা সদলবলে বিভিন্ন কলেজ থেকে আসতে শুরু করেন সিআইইউ ক্যাম্পাসে। দুই পর্বে বিভক্ত অনুষ্ঠানের শুরুতেই ছিল মেধা যাচাই। এতে মোট ২২টি দল অংশগ্রহণ করে।

 

অনুষ্ঠানের মূল পর্ব প্রোগ্রামিং কনটেস্টে চ্যাম্পিয়ন হন চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী আবরার আল সামিত। অন্যদিকে প্রজেক্ট শোকেসিং পর্বে বিজয়ী হন ‘এমইএস কোডার্স’ দলের সদস্য অর্ক বড়ুয়া, নাঈমুল হাসান রাফি এবং চৌধুরী তৃষা।

 

‘সিআইইউ টেক কার্নিভ্যাল-২০২৩’ অনুষ্ঠানের স্পিকার ছিলেন বাংলাদেশ গণিত অলিম্পিয়ার্ডের সাধারণ সম্পাদক ও বিডিওএসএনের সহ-প্রতিষ্ঠাতা মুনীর হাসান।

 

সিআইইউর স্কুল অব সায়েন্স ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন ইটিই বিভাগের হেড ড. আসিফ ইকবাল ও কার্নিভ্যালের কনভেনার সহকারী অধ্যাপক আতিকুর রহমান।

 

বক্তারা নতুন কিছু শেখার মধ্যে শিক্ষার্থীদের আনন্দ খুঁজে বের করার পরামর্শ দেন। একইসঙ্গে এই ধরনের আয়োজনের মাধ্যমে তরুণ প্রতিযোগীরা ভবিষ্যতে সমস্যার সমাধানে (প্রবলেম সলভিং) আরও বেশি আত্মবিশ্বসী ও পারদর্শী হয়ে উঠবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

 

প্রতিযোগিতা শেষে ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। পুরো আয়োজনের উপস্থাপনায় ছিলেন চার কৃতি শিক্ষার্থী জয়ন্তিকা, হুমায়রা, রনি ও ম্যাগলিন।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট