চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সীতাকুণ্ডে সংরক্ষিত বনের মাটি খনন : প্রধান আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

১৭ জুলাই, ২০২৩ | ৩:৩৭ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে সংরক্ষিত বনে অবৈধ খনন, বাঁধ নির্মাণ, বন দখল সিন্ডিকেটের প্রধান ও ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি ফারহান আহমেদকে (৬৫) গ্রেপ্তার করেছে র‌্যাব।

 

গ্রেপ্তার ফারনাহ আহমেদ ইউনিটেক্স গ্রুপ লিমিটেডের পরিচালক ও আনোয়ারা থানার পরৈকড়া গ্রামের মৃত ইকবাল আহম্মদের ছেলে।

 

রবিবার (১৬ জুলাই) নগরীর চকবাজারের একটি আবাসিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

র‌্যাব জানায়, গত ৬ জুন সকাল ১০টায় সীতাকুণ্ড রেঞ্জের বাঁশবাড়িয়া বিটের নডালিয়া মৌজার সংরক্ষিত বনে ইউনিটেক্স গ্রুপ লিমিটেড সংলগ্ন বেড়িবাঁধের পাশে একদল বনদস্যূ স্কেভেটর দিয়ে মাটি খনন করে বাঁধ নির্মাণ করছে; এমন তথ্যের ভিত্তিতে সীতাকুণ্ড বিট কর্মকর্তা ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে দেখতে পান, ফারহান আহমেদের নেতৃত্বে তার অন্যান্য সহযোগীরা স্কেভেটর দিয়ে মাটি খনন করছে। বিট কর্মকর্তাদের উপস্থিতি টের পেয়ে ফারহান আহমেদ সহযোগীসহ পালিয়ে যায়। পরে সীতাকুণ্ডে রেঞ্জের বাঁশবাড়িয়া বিট কর্মকর্তা বাদী হয়ে ফারহান আহমেদকে প্রধান আসামি করে ৬ জনের নামে একটি মামলা দায়ের করেন। আদালত ওই মামলায় ফারহান আহমেদসহ তার পাঁচ সহযোগীর নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। ওয়ারেন্টমূলে তিন জনকে গ্রেপ্তার করেছে সীতাকুণ্ড থানা পুলিশ। কিন্তু প্রধান আসামি ফারহান পলাতক ছিল।

 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, গতকাল রবিবার গোপন সংবাদের ভিত্তিতে নগরীর চকবাজারের একটি আবাসিক এলাকায় অভিযান চালিয়ে প্রধান আসামি ফারহানকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

 

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট