চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

সর্বশেষ:

ছদাহা ডটকমের কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

চবি সংবাদদাতা

১৬ জুলাই, ২০২৩ | ৯:৫৪ অপরাহ্ণ

চট্টগ্রামের সাতকানিয়ার ছদাহা ইউনিয়নের ‘ছদাহা ডটকম’র আয়োজনে জিএসসি গ্লোবাল সল্যুশনের পৃষ্ঠপোষকতায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৫ জুলাই) সকালে বন্দরনগরীর জামাল খানস্থ প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে এর আয়োজন করা হয়।

 

অনুষ্ঠানে ছদাহার ২০২২ সালের এসএসসি, এইচএসসি ও সমমানের পরীক্ষায় এ-প্লাস প্রাপ্ত মোট ৬২ জন শিক্ষার্থীকে এককালীন শিক্ষা বৃত্তি ও সংবর্ধনা প্রদান করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রায়হান উদ্দীন ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সায়মা বিনতে ইসলামের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছদাহা ডটকমের ফাউন্ডার প্যাট্রন একেএম সাইফুল ইসলাম চৌধুরী।

 

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. আমীর মোহাম্মদ নসরুল্লাহ, জিএসসি গ্লোবাল সল্যুশনের চেয়ারম্যান ও এলআরএন কান্ট্রি ডিরেক্ট মোহাম্মদ শোয়াইব চৌধুরী, ইসলামী ব্যাংকের পরিচালক নাসির উদ্দিন, আইআইইউসির এসবডব্লিউ ডি’র পরিচালক মাহফুজুর রহমান, পিজি হাসপাতালের মেডিসিন ও নিউরোলজি বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ ইলিয়াস, ইউএসটিসির ইইই বিভাগের বিভাগীয় প্রধান প্রকৌশলী শাহাদাত হোসেন, ছদাহা ইউপির চেয়ারম্যান মোরশেদুর রহমান চৌধুরী, সাবেক চেয়ারম্যান মোসাদ হোসাইন চৌধুরী ও ছদাহা সমিতির চট্টগ্রাম মহানগর সভাপতি আহমেদ লাল মিয়াসহ প্রমুখ।

 

অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, দেশকে এগিয়ে নিয়ে যেতে উচ্চ শিক্ষার বিকল্প নাই। গ্রামীণ এলাকার মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় আগ্রহী করে তুলতে এমন আয়োজন নিয়মিত হওয়া দরকার। শিক্ষার্থীরা সংবর্ধনার মাধ্যমে অনুপ্রেরণা নিয়ে প্রকৃত মানুষ হয়ে দেশের কল্যাণে সকলকে কাজ করতে হবে। এ ছাড়া স্মার্ট বাংলাদেশ ও সমৃদ্ধ দেশ গড়তে সকলের জ্ঞান ও শিক্ষা নিশ্চিত করতে হবে।

 

পূর্বকোণ/রায়হান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট