চট্টগ্রাম শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

সর্বশেষ:

নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীর দৃঢ় অবস্থানকে স্বাগত চট্টগ্রাম ১৪ দলের

নিজস্ব প্রতিবেদক

৫ জুন, ২০২৩ | ১০:৩০ অপরাহ্ণ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে একটি তৃতীয় দেশের বাড়াবাড়ির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর দৃঢ় অবস্থানকে স্বাগত জানিয়েছেন চট্টগ্রাম মহানগর ১৪ দল নেতৃবৃন্দ।

 

আজ সোমবার (৫ জুন) রাত ৯টার দিকে ১৪ দল চট্টগ্রাম মহানগর সমন্বয়ক খোরশেদ আলম সুজনের সভাপতিত্বে তার উত্তর কাট্টলীস্থ বাসভবনে এক সভায় উপরোক্ত মত প্রকাশ করেন নেতৃবৃন্দ।

 

সভায় নেতৃবৃন্দ বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনটি সুষ্ঠু এবং অংশগ্রহণমূলক করতে যখন নির্বাচন কমিশন সব ধরণের প্রস্তুতি গ্রহণ করতে শুরু করেছে ঠিক সেই মুহূর্তে একটি দেশের অতিরিক্ত বাড়াবাড়িতে দেশের সচেতন মহল উদ্বিগ্ন। ঐ দেশটির বাড়াবাড়ির বিরুদ্ধে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যার দৃঢ়তা সকল মহলে প্রশংসিত হয়েছে। চট্টগ্রাম মহানগর ১৪ দলও এ অবস্থানকে স্বাগত জানিয়েছেন।

 

নেতৃবৃন্দ আরও বলেন, নির্বাচন নিয়ে সঠিক সিদ্ধান্ত নেওয়ার মালিক আমাদের দেশের জনগণ। সেখানে কারো মাথা ঘামানো সমীচিন নয়।

 

তারা বলেন, দেখা যাচ্ছে যে বিভিন্ন উৎসবকে কেন্দ্র করে দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করার প্রবণতা দেখা দেয়। বিশেষ করে পবিত্র রমজান, ঈদুল আজহা এবং দুর্গাপূজাকে কেন্দ্র করে এক ধরনের সিন্ডিকেট ব্যবসায়ীরা জনগণকে জিম্মি করে ফেলে। তাই এসব সিন্ডিকেট ব্যবসায়ীদের দৌরাত্ম্য প্রতিহত করার জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের হস্তক্ষেপ কামনা করেন নেতৃবৃন্দ।

 

সভায় নেতৃবৃন্দ সদ্য প্রয়াত চট্টগ্রাম ১০ আসনের সংসদ সদস্য এবং সাবেক মন্ত্রী ডা. মো. আফছারুল আমীনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। তাঁর মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন করেন নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

 

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জসিমুদ্দিন বাবুল, ওয়ার্কাস পার্টির জেলা সভাপতি এডভোকেট আবু হানিফ, ন্যাপের কেন্দ্রীয় সহ-সভাপতি গাজী আলমগীর, ওয়ার্কাস পার্টির চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদক শরীফ চৌহান, ন্যাপের মহানগর সাধারণ সম্পাদক ফয়েজউল্লাহ মজুমদার, জাসদ মহানগর সদস্য বেলায়েত হোসেন, সাম্যবাদী দলের আহবায়ক অমূল্য বড়ুয়া, গন আজাদী লীগের সভাপতি মাওলানা নজরুল ইসলাম আশরাফী, সাধারণ সম্পাদক মো. খোরশেদ আলম, ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলীর সদস্য মনসুর মাসুদ, সদস্য মো. দিদারুল আলম প্রমুখ।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট