চট্টগ্রাম সোমবার, ১৫ জুলাই, ২০২৪

সর্বশেষ:

কৌশলে আত্মগোপন

চকবাজার থেকে মাদক ব্যবসায়ী আটক

নিজস্ব প্রতিবেদক

১৫ জুন, ২০১৯ | ৮:২০ অপরাহ্ণ

নগরীর চকবাজার থানার লাল চাঁন্দ রোড থেকে এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃত আসামির নাম কাঞ্চন দাশ প্রকাশ গোপাল দাশ (৪৪)। তিনি কোতোয়ালী থানার টেরিবাজার এলাকার আফিনার গলির ভানু কুমার দাশের ছেলে।

১৯৯৬ সালে মাদক ব্যবসায় আটক গোপাল দাশ সাজা থেকে বাঁচার জন্য বারবার নাম ও পেশা পরিবর্তন করে। অবশেষে গতকাল শুক্রবার কোতোয়ালী থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।

কোতোয়ালী থানার এএসআই মো. শাহাদাত হোসেন বলেন, আসামি কাঞ্চন দাশের পূর্ব পুরুষ পেশায় মালী ছিল। বাবার পেশার সুবাদে টেরিবাজার এলাকার আফিনার গলিতে সরকারি মালী কলোনীতে বসবাস করত সে। বাবার পেশার পাশাপাশি অধিক লাভের আশায় যৌবন বয়সে মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে কাঞ্চন।

তিনি জানান, মাদক ব্যবসা করাকালীন সময়ে ১৯৯৬ সালে বিপুল পরিমাণে মাদকসহ কোতোয়ালী থানায় গ্রেপ্তার হয়ে ৫ মাস কারাভোগ করে তিনি। মামলা চলাকালীন সময়ে তার শাস্তি হবে বুঝতে পেরে তিনি মামলার দায় থেকে মুক্তি পাওয়ার জন্য ২০০৮ সালে জাতীয় পরিচয়পত্র তৈরির সময় নাম ঠিকানা পরিবর্তন করে।

সেই মামলা অনুসারে ২০১৫ সালে তাকে ২ বছরের সাজা দেয়া হয়। পুলিশের গ্রেপ্তার এড়ানোর জন্য মাদক ব্যবসা ও ঠিকানা পরিবর্তন করে একেক সময় একেক জায়গায় বসবাস করে।

তিনি আরো জানান, পেশা পরিবর্তন করে এখন তিনি সিএনজি অটোরিক্সা চালায়। মামলাটির বিচারকাজ চলাকালে তিনি কোতোয়ালী থানার টেরিবাজার এলাকা থেকে বাসস্থানের ঠিকানা পরিবর্তন করে নতুন ঠিকানায় নতুন নামে তথা প্রদীপ দাশ নামে পরিচিতি গড়ে তোলে।

তার সাজা গ্রেপ্তারি পরোয়ানা কোতোয়ালী থানায় আসলে কোতোয়ালী থানা পুলিশ অভিযান চালিয়ে গতকাল রাতে চকবাজার থানার লাল চাঁন্দ রোডের স্বপনের গ্যারেজ থেকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের পর আসামি তার নতুন নাম ঠিকানা দিয়ে পুলিশকে বিভ্রান্ত করার চেষ্টা করে। কিন্তু পুলিশের সচেতনতায় তিনি মামলার দায় থেকে বাঁচার জন্য নতুন নাম ঠিকানা দিয়ে ভোটার আইডি তৈরিসহ পেশা পরিবর্তনের কথা ও ১৯৯৬ সালে মাদকসহ গ্রেপ্তার হওয়ার বিষয় স্বীকার করেন।

পূর্বকোণ/ময়মী

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট