চট্টগ্রাম সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

৩ জুন, ২০১৯ | ২:০৮ পূর্বাহ্ণ

পূর্বকোণ ডেক্স

জিয়ার শাহাদাত বার্ষিকী পালিত

বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ ভূমিকা রাখতে হবে

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকীর আলোচনা সভায় বক্তারা বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ ভূমিকা রাখতে হবে।
ডক্টরস এলায়েন্স চট্টগ্রাম : মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে পেশাজীবী ডাক্তারদের ভূমিকা রাখতে হবে। স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে ডা. মিলনের ভূমিকা পেশাজীবী সমাজকে গর্বিত করেছে। স্বৈরাচার এরশাদ আন্দোলনের মুখে ক্ষমতা ছাড়তে বাধ্য হয়। ঠিক তেমনিভাবে আন্দোলন ছাড়া এই অনৈতিক স্বৈরাচার সরকারকে ক্ষমতা থেকে নামানো সম্ভব না। এখন সর্বস্তরের পেশাজীবীদের ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে আজ। গতকাল রবিবার ডক্টর এলায়েন্স চট্টগ্রাম আয়োজিত শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮তম শাহাদত বার্ষিকীর আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ডক্টর এলায়েন্স এর সভাপতি ড. মো. ঈসার সভাপতিত্বে ও ডা. চিন্ময় বড়–য়ার পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, ডা. খুরশিদ জামিল চৌধুরী, সাংবাদিক জাহিদুল করিম কচি, ডা. রকিব উল্লাহ, আরো উপস্থিত ছিলেন ডা. জাহাঙ্গির হোসেন, ডা. শামিম আল মামুন, ডা. ইমরোজ উদ্দিন, ডা. শাকিলুর রশিদ, ডা. হাসানুল বান্না, ডা. সোহাগ, ডা. রনি, ডা. মাসুম, ডা. রিয়াজ,ডা. ফাহাদ. ডা. ফয়সাল, ডা. নোমান প্রমুখ।
জাসাস : জাসাস মহানগর এর উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী, কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনা ও পবিত্র মাহে রমজান উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল নগরীর একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। মহানগর জাসাস এর সভাপতি আব্দুল মান্নান রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. মামুনুর রশিদ শিপনের পরিচালনায় বক্তব্য রাখেন, মহানগর বিএনপির সহ সাংস্কৃতিক সম্পাদক আলি আজম চৌধুরী। এতে আরো উপস্থিত ছিলেন, জাসাস মহানগর সিনিয়র সহ সভাপতি এম এ মুছা বাবলু, শেখ জামিল হোসেন, যুগ্মœ সম্পাদক নজরুল ইসলাম তুহিন, সৈয়দ জিয়া উদ্দীন, জাসাস নেতা কাজী সাইফুল ইসলাম টুটুল, দোস্ত মোহাম্মদ, যুগ্ম সম্পাদক ফজলুল হক মাসুদ, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম, নগর জাসাস নেতা মঈন উদ্দিন জুয়েল, জাহেদ কায়সার, গোলাম মোহাম্মদ শরিফ জাসাস নেতা খায়রুল বারী আইরিশ, মাইন্লু ইসলাম, রাজ সাগর, আব্দুল হান্নান শিবলী, রিপন ভান্ডারী প্রমুখ। আব্দুল মান্নান রানা বলেন, জনগণের ভোটাধিকার গণতন্ত্র পুনরুদ্ধার এর সংগ্রামে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। বেগম খালেদা জিয়া সারাজীবন দেশের মানুষের ভোটার অধিকার ,আইনের শাসন ও গণতন্ত্র রক্ষার জন্য সংগ্রাম করে গেছেন। আলোচনায় জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা ও বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
বাকলিয়া বিএনপি : সংগঠনের উদ্যোগে গতকাল রবিবার দক্ষিণ বাকলিয়া (বৌ বাজার) হাফিজীয়া রোডে অনুষ্ঠিত গরীব ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন মহানগর বিএনপি’র প্রশিক্ষণ বিয়ষক সম্পাদক ও বাকলিয়া থানা বিএনপি’র সংগ্রামী সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এম.আই চৌধুরী মামুন। বক্তারা বলেন, আজকে দেশে যেভাবে একদলীয় শাসন চলছে এবং এটা থেকে পরিত্রাণ পেতে হলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারসহ বেগম খালেদা জিয়াকে কারাবন্দী থেকে মুক্ত করে আনতে হবে। এতে আরো উপস্থিত ছিলেন, মঞ্জুর আলম মঞ্জু, নুরুল আবছার, শাহেদুল ইসলাম সাহেদ, মহিলা নেত্রী শাহেদা বেগম, রেজিয়া বেগম মুন্নি, রেনুকা বেগম, যুবদল নেতা আজাদ খান, নসুরুল্লাহ নসু, মো. ফারুক, স্বেচ্ছাসেবক দল নেতা দুলাল সওদাগর, মো. হানিফ, শ্রমিক দল নেতা মো. বারেক, মো. শামীম, মো. মকবুল, আমিন মোল্লা , দেলোয়ার, মো. শফিক, মো: মোবারক, মো. জাকির, মো. জহির, মো. মানিক প্রমুখ।

শেয়ার করুন
The Post Viewed By: 316 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট