চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

নাইক্ষ্যংছড়ির ২৬ কেন্দ্রে পৌঁছালো ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম

নাইক্ষ্যংছড়ি সংবাদদাতা

৬ জানুয়ারি, ২০২৪ | ৮:৩০ অপরাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে বান্দরবান পার্বত্য জেলার ৩০০ নম্বর আসনের নাইক্ষ্যংছড়ি উপজেলার ২৬টি দুর্গম ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে গেছে। তবে নয়টি ভোটকেন্দ্রে এখনো ব্যালট পেপার পৌঁছেনি।

 

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা (ইউএনও) আরমান ভূইয়া। তিনি বলেন, নির্বাচনী ভোট গ্রহণের ব্যালট বক্স, পেপারসহ সকল সরঞ্জাম পৌঁছে গেছে ২৬টি ভোটকেন্দ্রে। তবে নয়টি ভোটকেন্দ্র সদর থানার নিকটবর্তী হওয়ায় সেগুলোতে শুধুমাত্র ব্যালট পেপার পৌঁছেনি। এসব কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছে যাবে আগামীকাল রবিবার সকালে।

 

আজ শনিবার (৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে বিকেল পর্যন্ত দুর্গম ভোটকেন্দ্রের জন্য সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদী জাকারিয়া এবং নির্বাচন কর্মকর্তা আরমান ভুঁইয়ার উপস্থিতিতে নির্বাচনী সরঞ্জাম প্রদান করা হয় প্রিজাইডিং অফিসারদের।

 

নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, নাইক্ষ্যংছড়ি উপজেলায় ভোটকেন্দ্র ২৬টি। নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নে ৬টি, বাইশারী ইউনিয়নে ৬টি, দোছড়ি ইউনিয়নে ৬টি, সোনাইছড়ি ইউনিয়নে ৩টি ও ঘুমধুম ইউনিয়নে ৫টি ভোটকেন্দ্র রয়েছে। এর মধ্যে দোছড়ি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে অবস্থিত ক্রোক্ষ্যং সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৯ নম্বর ওয়ার্ডে অবস্থিত ঐক্যজাই পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বাইশারী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে অবস্থিত ক্যাংগার বিল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ঘুমধুম ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে অবস্থিত উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মত দুর্গম ভোটকেন্দ্রে কড়া নিরাপত্তার মাধ্যমে ভোটের ব্যালেট পেপারসহ নির্বাচনী সরঞ্জামাদি পৌঁছে গেছে।

 

এদিকে, নাইক্ষ্যংছড়ি সদরের ১ নম্বর ওয়ার্ডে অবস্থিত নাইক্ষ্যংছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২ নম্বর ওয়ার্ডে অবস্থিত তাংরা বিছামারা সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ সদর থানার নিকটবর্তী নয়টি ভোটকেন্দ্রে ভোটের ব্যালেট পেপার পৌঁছে দেওয়া হবে আগামীকাল রবিবার (৭ জানুয়ারি) ভোটের দিন সকালে।

 

আরও জানা যায়, এসব ভোটকেন্দ্রের নিরাপত্তায় সেনাবাহিনী, বিজিবি, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আনসার, গ্রাম পুলিশের সাথে চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত থাকবে। মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্সও কাজ করবে। সার্বক্ষণিক নির্বাচনী কার্যক্রম তদারকি এবং যেকোন ধরনের নাশকতার বিষয়ে নজরদারি করবে আইনশৃঙ্খলা বাহিনী।

 

উল্লেখ্য, ৩০০ নম্বর বান্দরবান পার্বত্য জেলার এই সংসদীয় আসনে নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান এমপি ও পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এবং লাঙ্গল প্রতীকের প্রার্থী শহিদুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করবেন।

 

 

পূর্বকোণ/শামীম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট