চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ভারতে করোনায় একদিনে সর্বোচ্চ ৫ হাজার ৬১১ জন আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক

২০ মে, ২০২০ | ১২:২১ অপরাহ্ণ

ভারতে করোনাভাইরাসে একদিনে সর্বোচ্চ আক্রান্তের নজির গড়ল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৫ হাজার ৬১১ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৬ হাজার ৭৫০ জনে। এছাড়া এখনও পর্যন্ত করোনাভাইরাসের ছোবলে মৃত্যু হয়েছে ৩,৩০৩ জন রোগীর। একদিনের মধ্যে আরও ১৪০ জনের প্রাণ কেড়েছে ওই মারণ ভাইরাস। খবর এনডিটিভি।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুসারে, দেশে এখনও পর্যন্ত ৪২,২৯৮ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। অর্থাৎ করোনাভাইরাস থেকে পুনরুদ্ধারের হার বুধবার সকালে বেড়ে ৩৯.৬২ শতাংশে এসে দাঁড়িয়েছে।

করোনা সংক্রমণের বিচারে বরাবরই দেশের সব রাজ্যের মধ্যে এগিয়ে রয়েছে মহারাষ্ট্র। তবে এখন তারপরেই রয়েছে তামিলনাড়ু। দক্ষিণের ওই রাজ্যে মঙ্গলবারই নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৬৮৮ জন মানুষ, এর ফলে ওই রাজ্যে সংক্রামক ব্যধির কবলে মোট ১২,৪৪৮ জন মানুষ। মঙ্গলবার পর্যন্ত মহারাষ্ট্রের পরেই করোনা ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যার বিচারে দ্বিতীয় স্থানে ছিল গুজরাট। কিন্তু একদিনের মধ্যে তাকে টপকে গেল তামিলনাড়ু। গুজরাটে এখন মোট করোনা আক্রান্ত ১২,১৪০ জন।

এদিকে ভারতের সবচেয়ে জনবহুল রাজ্য উত্তরপ্রদেশে প্রচুর পরিযায়ী শ্রমিক বিভিন্ন রাজ্য থেকে এসে পৌঁছেছে। কিন্তু এই পরিযায়ীদের সঙ্গে সঙ্গেই সেরাজ্যে সংক্রমণ বাড়ছে। ওই রাজ্যের রাজধানী লখনৌ থেকে ১৯০ কিলোমিটার দূরে যে বাসটি পরিযায়ী শ্রমিকদের নিয়ে ফিরেছে, তাতে করোনা ভাইরাসে আক্রান্ত কমপক্ষে ৫০ জনের সন্ধান মিলেছে। উত্তরপ্রদেশে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্ত ৪,৯২৬ জন। তবে এবার আরও সংক্রমণ বাড়তে পারে যোগীর রাজ্যে, করা হচ্ছে সেই আশঙ্কাই।

শুধু ভারতই নয়, প্রায় গোটা বিশ্বেই ছড়িয়ে পড়েছে মারণ ভাইরাস কোভিড- ১৯। সারা দুনিয়ায় সব মিলিয়ে  ৪৮,৯৭,৮৪২ জন মানুষজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ইতিমধ্যেই ওই ভয়ঙ্কর রোগে মারা গেছে অন্তত ৩,২৩,২৮৭ জন করোনা রোগী। তবে জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের রিয়েল-টাইম মতে, সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৯১,৮৪৫ জন মানুষ মারা গেছেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট