চট্টগ্রাম মঙ্গলবার, ২৬ মে, ২০২০

সর্বশেষ:

করোনার ছাপ দেয়া ঘোড়ায় চড়ে পুলিশের সচেতনতামূলক প্রচারণা

২ এপ্রিল, ২০২০ | ৪:৪০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

করোনার ছাপ দেয়া ঘোড়ায় চড়ে পুলিশের সচেতনতামূলক প্রচারণা

বিশ্বজুড়ে মহামারীতে রূপ নেয়া করোনা সংক্রমণরোধে প্রয়োজন জনসাধারণের মাঝে সচেতনতা তৈরী করা।এমনটাই মনে করছেন বিশ্বের বেশীরভাগ বিশেষজ্ঞরা। এদিকে এরই অংশ হিসেবে কখনো লাঠি চালিয়ে কখনো বা করোনাভাইরাসের আদলে হেলমেট পরে, যে ভাবে সম্ভব মানুষের মাঝে সচেতনতা প্রচার করছেন ভারতের পুলিশ কর্মীরা। এবার এমন এক পুলিশ ও ঘোড়ার ছবি সামনে এল যার গায়ে করোনার ছাপ। আর তাতে চড়ে ঘুরে ঘুরে সচেতনতামূলক প্রচারণা করছেন অন্ধ্রের ওই পুলিশ কর্মী।

সংবাদ সংস্থা এএনআই মঙ্গলবার এমনই একটি ছবি পোস্ট করেছে। সেখানে দেখা যাচ্ছে, একটি সাদা ঘোড়ায় চড়ে ডিউটিতে বেরিয়েছেন ওই পুলিশ কর্মী। আর গোড়ার গায়ে লাল লাল ছোপ, দেখতে অনেকটা করোনাভাইরাসের মতো। এএনআই জানিয়েছে এটি অন্ধ্রপ্রদেশের কুর্নুল জেলার পিয়াপল্লী মণ্ডলের ছবি। আর যিনি ওই ঘোড়ার উপর বসে তিনি সাব ইনস্পেক্টর মারুতি শঙ্কর। মহামারি সম্পর্কে তিনি মানুষকে সতর্ক করতে এ ভাবে ঘোড়াটিকে সাজিয়ে বেরিয়েছেন।

পোস্টটি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। তবে একটি প্রাণীকে এ ভাবে রং করায় অনেকই অসন্তোষ প্রকাশ করেছেন। তাঁদের বক্তব্য, এই রং ঘোড়াটির ক্ষতি করতে পারে। এমনকি কেউ কেউ তো আবার পুলিশ কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথাও বলেছেন।

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 34 People