চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সিআইইউতে শুরু হয়েছে অটাম সেমিস্টারের অনলাইন ভর্তি কার্যক্রম

সিআইইউতে শুরু হয়েছে অটাম সেমিস্টারের অনলাইন ভর্তি কার্যক্রম

বিজ্ঞপ্তি

২০ আগস্ট, ২০২০ | ৬:৫১ অপরাহ্ণ

করোনাতে বন্দী হয়ে বাড়িতে বসে আর ক’দিন থাকা যায়! এবার পাঠ্যবইয়ের জগতে নিজেকে না হয় খুঁজে নিবো চেনা-পরিচিত পুরোনো সময়ের মত।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রবল ইচ্ছা, সচেতন অভিভাবকদের আগ্রহ আর কর্তৃপক্ষের নিরাপদ ব্যবস্থাপনা নিশ্চিতের মধ্য দিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) শুরু হয়েছে ২০২০ অটাম সেমিস্টারের অনলাইন ভর্তি কার্যক্রম।

সরাসরি ভর্তি হওয়া ছাড়াও করোনার প্রাদুর্ভাব চলাকালীন বাড়িতে বসেও যেকোন শিক্ষার্থী অনলাইনের মাধ্যমে পছন্দের সাবজেক্ট নিয়ে পড়ার সুযোগ পাবেন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানান, ফরম সংগ্রহ ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য ছুটির দিন ছাড়া সপ্তাহের যেকোন দিন সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নগরের জামালখান ক্যাম্পাসের এডমিশন অফিস শাখায় যোগাযোগ করা যাবে।

এছাড়া সিআইইউ’র অফিশিয়াল ওয়েব সাইট, ফেসবুক, ইন্সট্রগ্রাম, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, লিঙ্কডইনসহ ডিজিটাল দুনিয়ার সবখানেই এখন মিলছে সিআইইউ’র অটাম সেমিস্টারের ভর্তি তথ্য।

পাশাপাশি দেশের সর্বাধিক জনপ্রিয় পত্রিকাগুলোর অনলাইন, এফএম রেডিও ও টেলিভিশন চ্যানেলে ঘন্টায় ঘন্টায় প্রচারিত হচ্ছে সিআইইউর বিভিন্ন সাবজেক্টের ভর্তি তথ্য।

বিস্তারিত তথ্যের জন্য ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ০১৯৪৬-৯৭৩৭৭৮ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। ওয়েবসাইটের ঠিকানাটি হল: www.ciu.edu.bd| সিআইইউর ফেসবুক পেইজটি হচ্ছে: facebook.com/chittagongindependentuniversity | অনলাইন এডমিশন ফরমের বিষয়ে জানতে চাইলে ক্লিক করতে হবে: http://ciu.edu.bd/Applyonline.html এই ঠিকানায়।

বর্তমানে সিআইইউতে বিজনেস স্কুল, স্কুল অব সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, স্কুল অব লিবারেল আর্টস এন্ড সোশ্যাল সায়েন্সেস ও স্কুল অব ল’ প্রোগ্রামের অধীনে রয়েছে একাধিক সাবজেক্ট।

সিআইইউ’র উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, আমরা অনলাইনের মাধ্যমে একাডেমিক কার্যক্রম পুরোদমে সচল রেখেছি। অটাম সেমিস্টারে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের করোনাকে জয় করে পুরোদমে পড়ালেখা শুরু করার প্রস্তুতি নেওয়ার এখন-ই সময়।

বাধা আসবেই, সেই বাধাকে ভয় না পেয়ে নিজেকে একধাপ এগিয়ে নেওয়ার মানসিকতা গড়ে তোলাই তারুণ্যের বড় শক্তি বলে মন্তব্য করেন উপাচার্য।

 

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট