চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

সীতাকুণ্ডে ইঞ্জিন থেকে বগি বিচ্ছিন্ন, প্রাণে বাঁচলেন ৫০০ যাত্রী

সীতাকুণ্ড সংবাদদাতা

৫ সেপ্টেম্বর, ২০২৪ | ৯:৪৮ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে চলন্ত একটি ট্রেনের ইঞ্জিনের হুক ভেঙে গিয়ে ইঞ্জিন থেকে বগি বিচ্ছিন্ন হয়ে গেছে। এতে বড় ধরনের দুর্ঘটনার আশংকা দেখা দিলেও শেষ পর্যন্ত প্রাণে বেঁচে গেল পাঁচ শতাধিক যাত্রী। বৃহস্পতিবার দুপুর দেড়টায় পৌরসদর রেলওয়ে স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুর আনুুমানিক দেড়টায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী মহানগর এক্সপ্রেস সীতাকুণ্ড পৌরসদর রেল স্টেশান এলাকা অতিক্রমকালে হঠাৎ বগি ও ইঞ্জিনের মধ্যবর্তী হুকটি ভেঙে ইঞ্জিন সামনের দিকে চলে গেলেও প্রচণ্ড ঝাঁকুনি দিয়ে চলতে চলতে দাঁড়িয়ে পড়ে ট্রেন। এ সময় ট্রেনে থাকা যাত্রীরা দুর্ঘটনার আশংকায় চিৎকার শুরু করলেও অল্প সময় পরে ট্রেনটি দাঁড়িয়ে পড়লে বড় ধরনের বিপদ থেকে রক্ষা পান ঐ ট্রেনে থাকা ৫ শতাধিক যাত্রী।

রেলওয়ের সীতাকুণ্ড স্টেশন মাস্টার নাজিম উদ্দিন বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, দুপুরে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা মহানগর এক্সপ্রেস ট্রেন সীতাকুণ্ড রেলওয়ে স্টেশন এলাকা অতিক্রমকালে ইঞ্জিনের হুক ভেঙে ট্রেনের ৭-৮টি বগি বিচ্ছিন্ন হয়ে যায়। এতে ঢাকা মুখি রেললাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ঘটনার একঘণ্টা পর চট্টগ্রামের পাহাড়তলী থেকে উদ্ধারকারী দলের সদস্যরা আরেকটি ইঞ্জিনের সাহায্যে বিচ্ছিন্ন হওয়া বগিগুলো উদ্ধার করেন। বিকালের দিকে বিচ্ছিন্ন বগিগুলো নিয়ে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।
রেলওয়ের স্টেশন মাস্টার নাজিম উদ্দিন আরো জানান, দুর্ঘটনায় লাইনচ্যুত হওয়া বগিগুলোতে ৪-৫ শত যাত্রী ছিল। তবে তারা কেউ হতাহত হয়নি।

পূর্বকোণ/সৌমিত্র/আরআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট