চট্টগ্রাম শনিবার, ১৩ জুলাই, ২০২৪

সেন্টমার্টিনে আশ্রয় নেয়া মিয়ানমারের ট্রলারটি ফিরে গেছে

টেকনাফ সংবাদদাতা

৫ জুলাই, ২০২৪ | ১০:৫০ অপরাহ্ণ

সেন্টমার্টিনে ভেসে আসা রোহিঙ্গা বোঝাই ট্রলারটি যান্ত্রিক ত্রুটি সেরে নিজ দেশে ফিরে গেছে। ট্রলারটিতে ৩১ জন রোহিঙ্গার সঙ্গে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) অস্ত্রসহ দুই সদস্যও ছিলেন।

 

ইঞ্জিন সচল হওয়ার পর শুক্রবার (৫ জুলাই) সন্ধ্যায় ট্রলারটি দ্বীপ থেকে মিয়ানমারের উদ্দেশে রওনা হয়।

 

বিষয়টি নিশ্চিত করে সেন্টমার্টিনে বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) দায়িত্বপ্রাপ্ত সুবেদার সানোয়ার হোসেন জানান, সমুদ্রে প্রাকৃতিক দুর্যোগ এবং ইঞ্জিল বিকল হওয়ার কারণে মিয়ানমারের ট্রলারটি ৩৩ জন যাত্রী নিয়ে দ্বীপে ভেসে এসে ভিড়েছিল। ইঞ্জিন সচল হওয়ার পর আজ সন্ধ্যায় ট্রলারটি গন্তব্যের উদ্দেশে ফিরে গেছে। সকালে ট্রলারটি দ্বীপের উত্তর-পশ্চিম সৈকতে এসে ভিড়েছিল।

 

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান জানান, ভেসে আসা রোহিঙ্গা ও বিজিপি সদস্যদের দ্বীপের উত্তর সৈকতের একটি রিসোর্টে বিজিবি হেফাজতে রাখা হয়েছিল। ৩১ রোহিঙ্গার মধ্যে ১০ জন পুরুষ, ১০ জন নারী ও ১১ শিশু রয়েছে। সশস্ত্র বিজিপি দুই সদস্যদের মধ্যে একজন ক্যাপ্টেন ও অন্যজন সার্জেন্ট।

 

তারা জানিয়েছেন, বৃহস্পতিবার বিকেলে মিয়ানমারের মংডু শহর থেকে সমুদ্রপথে ট্রলারটি রওনা হয়। মিয়ানমারের জলসীমায় থাকা দেশটির নৌবাহিনীর জাহাজে করে তাদের যাওয়ার কথা ছিল। পরে নৌবাহিনীর জাহাজে করে তাদের সিটওয়ে শহরে যাওয়ার কথা। কিছুদূর আসার পর ট্রলারটির ইঞ্জিন বন্ধ হয়ে যায়। এর মধ্যেই প্রচণ্ড ঝড়-বৃষ্টির মুখে পড়ে ট্রলারটি সেন্টমার্টিনের উত্তর-পশ্চিম সৈকতে চলে আসে।

 

 

পূর্বকোণ/কাশেম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট