চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

ঋণ পরিশোধ করতে না পেরে সাতকানিয়ায় নারীর আত্মহত্যা

সাতকানিয়া সংবাদদাতা

২৫ জুন, ২০২৪ | ১০:৩৮ অপরাহ্ণ

চট্টগ্রামের সাতকানিয়ায় বিভিন্ন বেসরকারি সংস্থা ও লোকজনের কাছ থেকে নেয়া ঋণের টাকা পরিশোধ করতে না পারায় গলায় ফাঁস লাগিয়ে মেহেরুন্নেচ্ছা (৩০) নামে এক নারী আত্মহত্যা করেছে।

 

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে সাতকানিয়া পৌরসভার ভোয়ালিয়া পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

 

সাতকানিয়া পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আরাফাত উল্লাহ জানান, ভোয়ালিয়া পাড়ার মো. আরিফ তার স্ত্রী মেহেরুন্নেচ্ছার মাধ্যমে বিভিন্ন বেসরকারি সংস্থা ও লোকজনের কাছ থেকে ঋণ নেয়। এছাড়া আরিফ নিজেও স্থানীয় লোকজন ও আত্মীয়-স্বজনদের কাছ থেকে বিভিন্ন সময়ে ঋণ নেন। কিন্তু তারা এসব ঋণ সময় মতো পরিশোধ করতে পারেনি। ফলে পাওনাদাররা নিয়মিত বাড়িতে এসে টাকা চাইত এবং নানা রকম মন্দ কথা বলত। বেসরকারি সংস্থার ঋণের টাকা উত্তোলনকারীরা কিস্তির টাকার জন্য ঘরে এসে বসে থাকত।

 

এদিকে, আরিফ ঈদ উল আযহার নামাজ আদায়ের পর ঘর থেকে চলে যায়। ফলে মেহেরুন্নেচ্ছা বেসরকারি সংস্থার কিস্তি ও লোকজনের পাওনা টাকা পরিশোধ করতে পারেনি। ঋণের টাকা পরিশোধ করতে না পারায় আজ দুপুরে ঘরের বিমের সাথে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। পরে স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে সাতকানিয়া থানা পুলিশ ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

 

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার জানান, মেহেরুন্নেচ্ছা মূলত নিজের এবং স্বামীর ঋণের টাকা পরিশোধ করতে না পেরে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। খবর পেয়ে আমরা লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে প্রেরণ করেছি। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

 

 

পূর্বকোণ/মুন্না/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট