চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

আসামি গ্রেপ্তার অভিযানে র‌্যাবের উপর অতর্কিত হামলা চকরিয়ায়

চকরিয়া-পেকুয়া সংবাদদাতা

৩১ ডিসেম্বর, ২০২৩ | ১১:২৯ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নে হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামিদের গ্রেপ্তার অভিযানকালে র‌্যাবের উপর অতর্কিত হামলা চালিয়েছে দলবদ্ধ নারী ও পুরুষ। এ সময় পরিস্থিতি মোকাবিলায় র‌্যাব সদস্যরা অভিযান পরিচালনা বন্ধ করে।

 

রবিবার (৩১ ডিসেম্বর) সকাল ৭টার দিকে চিরিঙ্গা ইউনিয়নের সওদাগরঘোনা এলাকায় এই ঘটনা ঘটে। একইদিন বিকালে র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাব-১৫ হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত তিনজন পলাতক আসামি মো. রেজাউল করিম (২৯), নেজাম উদ্দিন (৩৪) ও জাহাংগীর আলমকে (৩৮) গ্রেপ্তারে সকালে অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আসামি ও তাদের পরিবার সদস্য এবং ওই গ্রামের অজ্ঞাতনামা প্রায় এক থেকে দেড় হাজার নারী-পুরুষ দলবদ্ধ হয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে র‌্যাবের উপর অতর্কিত হামলা করে। এই পরিস্থিতিতে র‌্যাব পাল্টা আক্রমণ চালালে একত্রিত হওয়া অসংখ্য লোকজন হতাহত হতে পারে বিবেচনায়, জান-মালের হেফাজত ও সরকারি সম্পত্তির নিরাপত্তা নিশ্চিতকল্পে র‌্যাব অভিযান বন্ধ রাখে।

 

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক মো. আবু সালাম চৌধুরী (মিডিয়া) বলেন, হত্যা মামলার আসামি গ্রেপ্তারে গেলে র‌্যাবের উপর অতর্কিত হামলা এবং সরকারি কাজে বাধা দেয়ার ঘটনায় সংশ্লিষ্ট আসামিদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

 

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, র‌্যাবের উপর হামলার ঘটনায় থানায় অভিযোগ দেওয়া হয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

পূর্বকোণ/জাহেদ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট